বরগুনায় নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

বরগুনায় নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

বরগুনা প্রতিনিথি |

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণ করায় বরগুনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

রোববার (২১ মে) সকালে বরগুনা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন, বরগুনা জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, তিন বছর পড়ালেখা করে আমাদের যে পদমর্যাদা দেওয়া হয়েছে, এটি অন্য কোনো সংক্ষিপ্ত কোর্সধারীদের সঙ্গে মিলাতে দিতে দেওয়া যাবে না। আর মাত্র ছয় মাসের কোর্স করে কেউ আমাদের সমান পদমর্যাদা পেলে এটি আমাদের সঙ্গে অন্যায় হবে। এই প্রজ্ঞাপনের মাধ্যমে স্বাস্থ্য সেবাদানকারীদের অপমান করা হয়েছে। অবিলম্বে এটি বাতিলের দাবি জানাই।

 

উল্লেখ্য, গত ২ মে তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ বিভাগ নাসিং শাখা এক প্রজ্ঞাপন প্রকাশ করে। সেখানে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ৩ থেকে ৪ বছর মেয়দি ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সম্পন্নকারীদের মধ্যে যারা বাংলাদেশ নাসিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে কম্প্রিহেন্সিভ পরীক্ষায় উর্ত্তীর্ণ; নির্ধারিত হাসপাতালে ৬ মাসের ক্লিনিক্যাল প্র্যাকটিস সম্পন্ন করেছেন। তাদের জন্য ডিপ্লোমা কাউন্সিলের ইকুইভ্যালেন্স কমিটির সুপারিশ ও নির্বাহী কমিটির অনুমোদনক্রমে সরকার ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের সমতাকরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

আবারো স্থগিত এইচএসসি পরীক্ষা - dainik shiksha আবারো স্থগিত এইচএসসি পরীক্ষা বাংলাদেশ ব্যাংক গভর্নরের ফাঁসি দাবি - dainik shiksha বাংলাদেশ ব্যাংক গভর্নরের ফাঁসি দাবি শেকৃবি উপাচার্য, সহ-উপাচার্য ও প্রক্টরের পদত্যাগ - dainik shiksha শেকৃবি উপাচার্য, সহ-উপাচার্য ও প্রক্টরের পদত্যাগ ঢাবির হলে উঠতে পারবেন না যেসব শিক্ষার্থী - dainik shiksha ঢাবির হলে উঠতে পারবেন না যেসব শিক্ষার্থী জাবির হল খুলেছে আজ, ক্লাস শুরু রোববার - dainik shiksha জাবির হল খুলেছে আজ, ক্লাস শুরু রোববার পরিচ্ছন্নতা ও ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা - dainik shiksha পরিচ্ছন্নতা ও ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035309791564941