বশেফমুবিপ্রবিতে নতুন প্রক্টর, প্রভোস্ট নিয়োগ - দৈনিকশিক্ষা

বশেফমুবিপ্রবিতে নতুন প্রক্টর, প্রভোস্ট নিয়োগ

দৈনিক শিক্ষাডটকম, বশেফমুবিপ্রবি |

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) নতুন তিনটি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেয়া হয়েছে। বুধবার (৯ অক্টোবর) সহকারী রেজিস্ট্রার এস এম আহসান হাবিব স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এই নিয়োগ দেয়া হয়। 

নতুন নিয়োগের মধ্যে ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ সাদীকুর রহমান, মির্জা আজম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ ফরহাদ আলী এবং পরিবহন কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পেয়েছেন সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ড. আল মামুন সরকার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নিয়োগ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। বিশেষত, দুটি পদে ফিশারিজ বিভাগের শিক্ষকদের নিয়োগ দেয়ায় বৈষম্য এবং বিভাগ প্রীতির অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম বলেন, "পক্ষপাতিত্ব করে নিয়োগ দেয়া হয়নি। গণঅভ্যুত্থান পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয় চালু করতে গিয়ে দেখেছি শিক্ষার্থীদের একটা দাবি ছিল যে এমন শিক্ষক বা কর্মকর্তা কর্মচারীদের যেন দায়িত্ব দেয়া হয় যারা বৈষম্যবিরোধী আন্দোলনের পক্ষে ছিল। যেহেতু বিশ্ববিদ্যালয়টি ২০১৮ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠা প্রতিষ্ঠিত হয়েছে তাই এ বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষক কর্মকর্তা কর্মচারীই ফ্যাসিবাদী সরকারের দোসর ছিল। সে কারণে বৈষম্যবিরোধী আন্দোলনের পক্ষের শিক্ষক কম। যারা পক্ষে ছিলেন তাদের অনেককেই দায়িত্ব পালন করছেন যেমন সিএসই বিভাগের চেয়ারম্যান ড. হুমায়ুন করির তিনি আইসিটি ছেলের পরিচালকের দায়িত্বে আছেন। নির্বাহী প্রকৌশল এর পদটি চুক্তিভিত্তিক ছিল সেটির মেয়াদ শেষ হওয়ায় সেখানে ইইই বিভাগের চেয়ারম্যান ড. রাশিদুল ইসলাম স্যারকে দায়িত্ব দেয়া হয়েছে। সমাজকর্ম বিভাগের শিক্ষক ড. আল মামুন সরকারকে পরিবহন পুলের আহ্বায়ক করা হয়েছে। অন্যান্য বিভাগের শিক্ষকরা বিভিন্ন পদে রয়েছেন। সামনে আরো শূন্য থাকা পদে অন্যান্য বিভাগের শিক্ষকরা দায়িত্ব পাবে। সমাজকর্ম বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ ও গণিত বিভাগের শিক্ষকদের সাথেও দায়িত্ব দেয়ার ব্যাপারে যোগাযোগ করেছি তারা আরও একটু সময় চেয়েছেন।

তিনি আরও বলেন, প্রভোস্ট হিসেবে ফিশারিজ বিভাগের ড. ফরহাদ আলী স্যারকে দায়িত্ব দেয়া হয়েছে। সেখানে ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মো. এনামুল হক ও জিওলোজি বিভাগের চেয়ারম্যান নাজমুল হোসেন হাউস টিউটর হিসেবে আছেন। প্রক্টর ও প্রভস্ট দেয়ার ক্ষেত্রে সার্বক্ষণিক যারা বিশ্ববিদ্যালয় কাছাকাছি থাকে তাদেরকে গুরুত্ব দেয়া হয়েছে।

আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের - dainik shiksha আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল লটারি পদ্ধতি রেখে হাইস্কুলে ভর্তি নীতিমালা প্রকাশ - dainik shiksha ডিজিটাল লটারি পদ্ধতি রেখে হাইস্কুলে ভর্তি নীতিমালা প্রকাশ প্রাথমিক শিক্ষকদের গেজেট সংশোধনের দাবি - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের গেজেট সংশোধনের দাবি মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি - dainik shiksha মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি সাত কলেজের অনার্স ৩য় বর্ষের দুই বিষয়ের ফল প্রকাশ - dainik shiksha সাত কলেজের অনার্স ৩য় বর্ষের দুই বিষয়ের ফল প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল ইন মার্কেটিংয়ের ফল প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল ইন মার্কেটিংয়ের ফল প্রকাশ বুটেক্স শিক্ষক পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ - dainik shiksha বুটেক্স শিক্ষক পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033161640167236