বহিরাগতদের ঢাবির বড় পর্দার ফুটবল উৎসবে মানা - দৈনিকশিক্ষা

বহিরাগতদের ঢাবির বড় পর্দার ফুটবল উৎসবে মানা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বিশ্বকাপে আর্জেন্টিনা ও ব্রাজিলের খেলা থাকলেই সেই রাত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিণত হয় ফুটবল উৎসবে। 

কাতার বিশ্বকাপের সূচি ধরে গত কয়েকদিনের এই ফুটবল আনন্দের ঢেউয়ের খবর ছড়িয়ে পড়েছে বিশ্ব ফুটবল অঙ্গনেও। তবে দেশের রাজনৈতিক কর্মসূচির উত্তাপে এবার এর রাশ টানার পরিস্থিতি তৈরি হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক সিদ্ধান্তে।

কাতারে বিশ্বকাপ শুরুর পর থেকেই বড় পর্দায় প্রিয় দলের খেলা দেখতে ক্যাম্পাসে ঢল নামে নানা বয়সের ভক্তদের; খেলা দেখানোর সময় এগিয়ে এলেই সেই স্থানগুলো পরিণত হয় লোকারণ্যে।

কানায় কানায় ভরে থাকা এসব স্থানে দল বেধে খেলা দেখতে বিশ্ববিদ্যালয়ের বাইরে থেকেও আসেন অনেকে।

এমন ‘বহিরাগত’ ফুটবল ভক্তদের জন্যই বিধিনিষেধের কথা বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এতে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে বহিরাগতদের ক্যাম্পাসে না আসার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল- ২০২২ দেখার আয়োজন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের জন্য। সেখানে বহিরাগতদের সমাগম ঘটলে শিক্ষক-শিক্ষার্থীরা নানা বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়েন; পরিবেশ বিঘ্নিত হয়।

"এমতাবস্থায়, শৃঙ্খলা ও পরিবেশ রক্ষায় ক্যাম্পাসের বাইরের দর্শকদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আগমন না করে তাদের নিজ নিজ বাসা বা এলাকায় খেলা উপভোগ করার আহ্বান জানানো হল।"

ফুটবল বিশ্বকাপ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির দুই জায়গায়, হাজী মুহাম্মদ মুহসীন হল মাঠে বড় আকারের এলইডি স্ক্রিনের ব্যবস্থা করেছে মোবাইলে আর্থিক সেবাদাতা কোম্পানি ‘নগদ’। একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান। খেলার রাতে ক্যাম্পাস লোকারণ্য হয়ে ওঠে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.02036190032959