বাংলাদেশে সহিংস ঘটনার নিরপেক্ষ তদন্ত চান জাতিসংঘ মহাসচিব - দৈনিকশিক্ষা

বাংলাদেশে সহিংস ঘটনার নিরপেক্ষ তদন্ত চান জাতিসংঘ মহাসচিব

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে ঘটে যাওয়া সব সহিংসতার ঘটনায় পূর্ণ, স্বাধীন, নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্ত চান জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। সোমবার (১২ আগস্ট) নিউ ইয়র্কে জাতিসংঘ মহাসচিবের দপ্তরের উপ-মুখপাত্র ফারহান হক এক বিবৃ‌তিতে এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের প্রতি পূর্ণ সংহতি প্রকাশ করেছেন মহাসচিব এবং মানবাধিকারের প্রতি পূর্ণ সম্মান জানানোর আহ্বান জানিয়েছেন। তি‌নি পরিস্থিতি শান্ত করা এবং অন্তর্বর্তীকালীন সরকারের সহায়তায় সংসদ নির্বাচন করার ব্যবস্থা গ্রহণের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন।

তিনি বলেন, সংসদ নির্বাচনের দিকে দেশটি (বাংলা‌দেশ) যাচ্ছে এবং অন্তর্বর্তীকালীন সরকারকে অন্তর্ভুক্তিমূলক হওয়ার আহ্বান জানিয়েছেন মহাসচিব। তি‌নি নারী, যুব সম্প্রদায় এবং সমাজের সবার কথা শোনারও আহ্বান জানান।

শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলা নিতে থানাকে নির্দেশ - dainik shiksha শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলা নিতে থানাকে নির্দেশ অন ক্যাম্পাসে ভর্তি হওয়া শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চলবে জাতীয় বিশ্ববিদ্যালয়েই - dainik shiksha অন ক্যাম্পাসে ভর্তি হওয়া শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চলবে জাতীয় বিশ্ববিদ্যালয়েই মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় চার দাবিতে শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী কর্মসূচি - dainik shiksha চার দাবিতে শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী কর্মসূচি সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় - dainik shiksha সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় প্রাথমিক বিদ্যালয় চালুর নির্দেশনা - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় চালুর নির্দেশনা একাদশে ভর্তি সংক্রান্ত জরুরি নির্দেশনা - dainik shiksha একাদশে ভর্তি সংক্রান্ত জরুরি নির্দেশনা জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা - dainik shiksha বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা please click here to view dainikshiksha website Execution time: 0.0062229633331299