বিএসএমএমইউতে মাস্টার্সে নার্সিংয়ে ভর্তি শুরু আজ - দৈনিকশিক্ষা

বিএসএমএমইউতে মাস্টার্সে নার্সিংয়ে ভর্তি শুরু আজ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং অধিভূক্ত প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যাডভ্যান্স নার্সিং এডুকেশন অ্যান্ড রিসার্চে (এনআইএএনইআর) মাস্টার্স অব সায়েন্স ইন নার্সিং (এমএসএন) কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু হচ্ছে আজ রোববার (১৬ জুলাই)। বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (শিক্ষা) ডা. জি এম সাদিক হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামী ১৪ আগস্ট পর্যন্ত ভর্তি নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২৩ শিক্ষাবর্ষেম অ্যাডাল্ট অ্যান্ড ইল্ডার হেলথ নার্সিং, উইমেন্স হেলথ অ্যান্ড মিডওয়াইফারি নার্সিং, চাইল্ড হেলথ নার্সিং (সিএইচএন), নার্সিং ম্যানেজমেন্ট (এনএম), কার্ডিওথোরাসিক নার্সিং (সিটিএন), মেন্টাল হেলথ অ্যান্ড সাইকিয়াট্রিক নার্সিং (এমএইচপিএন), কমিউনিটি হেলথ নার্সিং (কম.এইচএন), ইনটেনসিভ কেয়ার নার্সিং (আইসিএন), অর্থোপেডিক অ্যান্ড ট্রমা নার্সিং (ওটিএন), ন্যাপরো-ইউরোলজি নার্সিং (এনইউএন), অফথালমোলজিক নার্সিং (ওএন) ও নিউরোসায়েন্স নার্সিংয়ে (এনএন) এসএন কোর্সে ভর্তি নেওয়া হবে।

এসব বিষয়সমূহে ভর্তির জন্য সরকারি, বিএসএমএমইউ (সরকারী কোটায় নির্বাচিত) ও বেসরকারী সেবিকা প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে। বেসরকারী প্রার্থীদের আগামী ১৪ আগস্ট পর্যন্ত কোর্সে ভর্তির কার্যক্রম চলবে। সরকারি এবং বিএসএমএমইউ প্রার্থীদের ক্ষেত্রে ১৬ জুলাই থেকে ছুটির আদেশ/প্রেষণাদেশ প্রাপ্তি সাপেক্ষে ভর্তির কার্যক্রম চলবে।

সকল বিষয়ে ভর্তির ক্ষেত্রে কোর্স ফি, টিউশন ফি এবং রেজিস্ট্রেশন ফি সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভর্তি শাখা থেকে জানা যাবে। মূল মাইগ্রেশন সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের ছবি দুই সেট করে ভর্তির সময় সকল প্রার্থীর নিকট থেকে জমা নিতে হবে।

যেসব কাগজপত্র লাগবে:

১. নির্বাচিত তালিকায় প্রার্থীর নাম সম্বলিত অংশ www.bsmmu.edu.bd ওয়েবসাইট থেকে প্রার্থীর নাম সম্বলিত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফলাফলের তালিকা সংগ্রহ পূর্বক জমা দিতে হবে।

২. ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের অনুলিপি;

৩. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি;

৪. শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদের অনুলিপি;

৫. বিএসসি (ইন নার্সিং/মিডওয়াইফাই) এর মূল সনদের অনুলিপি;

৬. জাতীয় পরিচয়পত্রের অনুলিপি;

৭. বিএনএমসি কর্তৃক প্রদত্ত রেজিস্ট্রেশনের মূল সনদের অনুলিপি;

৮. মূল মাইগ্রেশন সনদের অনুলিপি;

৯. মূল মাইগ্রেশন সনদ (প্রতিষ্ঠান কর্তৃক বিশ্ববিদ্যালয়ে প্রেরণের জন্য)।

উল্লেখ্য, মূল মাইগ্রেশন সনদ, ছবি ও অন্যান্য সনদের এক সেট সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করতে হবে। সব প্রার্থীকে ভর্তির পূর্বে মূল মাইগ্রেশনের স্ক্যান কপি নিজের কাছে ই-রেজিস্ট্রেশনের জন্য সংরক্ষণ করার বিষয়টি প্রতিষ্ঠান কর্তৃক অবহিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। জুলাই-২০২৩শিক্ষাবর্ষে ভর্তিকৃত সব প্রার্থীকে আগামী ১ অক্টোবর থেকে আগামী বছরের ৩০ জুনের মধ্যে অনলাইনে ই-রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। এ সংক্রান্ত নিয়মাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নির্দিষ্ট লিংকে পাওয়া যাবে।

এমএসএন কোর্সের উল্লিখিত বিষয়সমূহের শিক্ষা কার্যক্রম ১ জুলাই শুরু হবে বিধায় ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। বিস্তারিত দেখতে  এখানে ক্লিক করুন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029990673065186