বিশ্বকাপে ৪০ বলে সেঞ্চুরির নতুন রেকর্ড গড়লেন ম্যাক্সওয়েল - দৈনিকশিক্ষা

বিশ্বকাপে ৪০ বলে সেঞ্চুরির নতুন রেকর্ড গড়লেন ম্যাক্সওয়েল

দৈনিকশিক্ষা ডেস্ক |

ইনিংস শেষের আগের ওভার যখন শুরু করলেন বাস ডে লেডে, শতক থেকে তখনও ২৫ রান দূরে গ্লেন ম্যাক্সওয়েল। সেখান থেকে তিন অঙ্ক ছুঁতে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের লাগল স্রেফ পাঁচ বল! ডে লেডের বৈধ প্রথম পাঁচ বলে দুটি চার ও তিনটি ছক্কায় তিনি ছুঁয়ে ফেললেন শতক, গড়লেন রেকর্ড।

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে বুধবার নেদারল্যান্ডসের বিপক্ষে স্রেফ ৪০ বলে শতক করেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম শতক এটিই। 

এইডেন মার্করামের রেকর্ড টিকল না তিন সপ্তাহও। এই মাঠেই গত ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ৪৯ বলে শতকে ছুঁয়ে আগের রেকর্ডটি গড়েছিলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান।

ওয়ানডে ইতিহাসে দ্রুততম শতকের তালিকায় ম্যাক্সওয়েল আছেন এখন চার নম্বরে। ৩১ বলে সেঞ্চুরি করে চূড়ায় এবি ডি ভিলিয়ার্স।

অস্ট্রেলিয়ার হয়ে এই সংস্করণে দ্রুততম শতকের রেকর্ড আগে থেকেই ছিল ম্যাক্সওয়েলের। ২০১৫ বিশ্বকাপে সিডনিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৫১ বলে তিন অঙ্ক ছুঁয়েছিলেন তিনি। এবার ছাড়িয়ে গেলেন নিজেকেই।

জশ ইংলিসের বিদায়ের পর ৪০তম ওভারের শুরুতে ছয় নম্বরে ক্রিজে যান ম্যাক্সওয়েল। মুখোমুখি প্রথম বল ‘ডট’ খেলার পর ডে লেডেকে পরপর দুই চার মেরে ডানা মেলে দেন তিনি।

পরে ডে লেডেকে ছক্কায় উড়িয়ে পঞ্চাশ পূর্ণ করেন তিনি ২৭ বলে। পরের ১৩ বলেই ছুঁয়ে ফেলেন শতক!

৪৯তম ওভারে ডে লেডের প্রথম দুই বলে দুটি চারের পর মারেন টানা তিনটি ছক্কা। মাইলফলক ছোঁয়া ছক্কাটি আসে ‘নো’ বলে। 

ম্যাক্সওয়েলের ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় শতক এটি, ২০২০ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বরের পর প্রথম। তিন শতকের দুটিই এলো বিশ্বকাপে।

শেষ ওভারে থামে তার বিনোদনদায়ী ৪৪ বলে ১০৬ রানের বিধ্বংসী ইনিংস। যেখানে ৯টি চারের পাশে ছক্কা ৮টি।

তার সঙ্গে ডেভিড ওয়ার্নারের শতকে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৯৯ রান করে অস্ট্রেলিয়া।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032579898834229