বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ - দৈনিকশিক্ষা

বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬

দৈনিক শিক্ষাডটকম, বেরোবি |

কোটা সংস্কার আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে এমন অভিযোগে হঠাৎ মধ্যরাতে উত্তাল হয়ে উঠেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাস। এসময় ছাত্রলীগ ও কোটা সংস্কার আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষে অন্তত ৬ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

সোমবার (১৫ জুলাই) রাত ২ টার দিকে সংঘর্ষের এই ঘটনা ঘটে ৷ 

এর আগে রাত ১২ টার দিকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন। বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে বের হওয়া মিছিলটি পার্ক মোড়, খামারমোড়, চকবাজার, মর্ডান মোড় হয়ে দর্শনা, লালবাগ প্রদক্ষিণ করে পুনরায় ক্যাম্পাসে ফিরে আসে। এসময় প্রায় তিন সহস্রাধিক শিক্ষার্থী এই বিক্ষোভে অংশ নেন।

এইদিকে বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের নারী শিক্ষার্থীরা হলের  তালা ভেঙে বিক্ষোভ মিছিলে অংশ নেন। 

এসময় আন্দোলকারীরা আমি কে? তুমি কে? রাজাকার রাজাকার, চেয়ে ছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার স্লোগান দিতে থাকেন।  

জানা যায়, মিছিলটি ক্যাম্পাসে ফিরে এসে ছাত্রলীগ ভুয়া ভুয়া বলে স্লোগান দিতে থাকে। এইদিকে আগে থেকে নেতাকর্মীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরির সামনে অবস্থান নেয় ছাত্রলীগ। এক পর্যায়ে দুই গ্রুপ মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় এক ঘন্টা ধরে  চলা এই সংঘর্ষে দুই জন আহত হয়। পরে তাদের দ্রুত রংপুর মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টা পুলিশের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এই ব্যাপারে ছাত্রলীগ বলছে, দুর্বৃত্তরা আমাদের শিক্ষার্থীদের উপর হামলা করেছে। আন্দোলনকারীরা বহিরাগতদের ক্যাম্পাসে এনে পরিবেশ অস্থিতিশীল করে ফেলেছে। আমাদের অনেকেই আহত হয়েছেন।

কোটা আন্দোলনকারীরা বলছে, আমরা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করছিলাম। কিন্তু ছাত্রলীগ আমাদের উপর অতর্কিত হামলা চালায়। তারা আমাদের দুই জনকে রক্তাক্ত করেছেন। এছাড়া অনেকেই আহত হয়েছেন। আমরা এই হামলার বিচার চাই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, বিশ্ববিদ্যালয় পরিবেশ এখন পর্যন্ত শান্ত আছে। কোন অপীতিকর ঘটনা ঘটেনি।

কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী - dainik shiksha এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না - dainik shiksha প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ - dainik shiksha বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ - dainik shiksha কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ - dainik shiksha কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.004863977432251