বেসরকারি মেডিক্যালে ৪৩৭ আসন ফাঁকা - দৈনিকশিক্ষা

বেসরকারি মেডিক্যালে ৪৩৭ আসন ফাঁকা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

দেশের বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষে   ৪৩৭টি আসন ফাঁকা রয়েছে। শূন্য আসনগুলোতে ইতোমধ্যে শিক্ষার্থী ভর্তির আবেদন গ্রহণ শেষ হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, দেশে বর্তমানে ৬৬টি বেসরকারি মেডিক্যাল কলেজ রয়েছে। এই মেডিক্যাল কলেজগুলোতে সব মিলিয়ে আসন রয়েছে ৬ হাজার ২০৮টি। এর মধ্যে ফাঁকা রয়েছে ৪৩৭টি আসন।

ওই সূত্র আরও জানায়, সবচেয়ে বেশি ফাঁকা রয়েছে মনোয়ারা শিকদার মেডিক্যাল কলেজে। এই কলেজে মোট আসন রয়েছে ৫০টি৷ এর মধ্যে ৩৬টি আসনই ফাঁকা রয়েছে।

ফাঁকা আসনের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে বিক্রমপুর ভূইয়া মেডিক্যাল কলেজ। ৫৭টি আসনের মধ্যে এই মেডিক্যালে ৩২টি আসন ফাঁকা রয়েছে।

এছাড়া আশিয়ান মেডিক্যাল কলেজে ২৮টি, আদদীন সকিনা মেডিক্যাল কলেজ ২৫টি, সিটি মেডিক্যাল কলেজে ২৫টি, পার্ক ভিউ মেডিক্যাল কলেজে ২১টি, ময়নামতি মেডিক্যাল কলেজে ২০টি, সাউথ অ্যাপোলো মেডিক্যাল কলেজে ১৯টি এবং বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজে ১৫টি আসন ফাঁকা রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন বলেন, বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে ৪৩৭টি আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে শিক্ষার্থী ভর্তির জন্য নতুন করে আবেদন করেছেন। শিগগিরই    নির্বাচিতদের মুঠোফোনের মাধ্যমে এসএমএস করে জানানো হবে।

যে বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে আসন ফাঁকা নেই:

আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ, বাংলাদেশ মেডিক্যাল , সেন্ট্রাল মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিক্যাল কলেজ, ঢাকা কমিউনিটি মেডিক্যাল কলেজ, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজ, ডায়াবেটিক এসোসিয়েশন মেডিক্যাল কলেজ, এনাম মেডিক্যাল কলেজ, গাজী মেডিক্যাল কলেজ, গ্রীন লাইফ মেডিক্যাল কলেজ, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ, ইবনে সিনা মেডিক্যাল কলেজ, ইব্রাহিম মেডিক্যাল কলেজ, ইনস্টিটিউট অব এপ্লাইড হেলথ সায়েন্স, ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ এবং পপুলার মেডিক্যাল কলেজ।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0026099681854248