মিনিস্ট্রি অডিট-খ্যাত ডিআইএর নতুন পরিচালক অধ্যাপক আবু কাইয়ুম শিশির - দৈনিকশিক্ষা

মিনিস্ট্রি অডিট-খ্যাত ডিআইএর নতুন পরিচালক অধ্যাপক আবু কাইয়ুম শিশির

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের কাছে মিনিস্ট্রি অডিট অফিস নামে পরিচিত শিক্ষা মন্ত্রণালয়ের অধীন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) পরিচালক হিসেবে অধ্যাপক কাজী মো. আবু কাইয়ুমকে নিয়োগ দেয়া হয়েছে। ইংরেজির এই অধ্যাপক শিশির স্যার নামে সমধিক পরিচিত।  তিনি দীর্ঘদিন ইডেন কলেজে ছিলেন। 

শনিবার উপ-সচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার শিক্ষাখাতে প্রথমবারের মতো সংস্কারের অংশ হিসেবে   মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খানকে কম গুরুত্বপুর্ণ পরিকল্পনা কমিশনে বদলি করেন। শিক্ষাসচিব হিসেবে আওয়ামী লীগ আমলে পদোন্নতিবঞ্চিত ও নির্যাতিত ড. শেখ আব্দুর রশীদকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। এরপর কাজী কাইয়ুম শিশিরের নিয়োগটি শিক্ষা প্রশাসনের  প্রথম নিয়োগ হিসেবে গণ্য করা হচ্ছে।  

 

 

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে অধ্যাপক কাইয়ুম তার বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় ওইদিন বিকেল থেকেই তাকে অবমুক্ত বলে গণ্য করা হবে।

এতে আরো বলা হয়, তিনি আবশ্যিকভাবে তার পিডিএস এ লগইনপূর্বক অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0063421726226807