মেট্রোরেলে চাকরির সুযোগ - দৈনিকশিক্ষা

মেট্রোরেলে চাকরির সুযোগ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

জনবল নিয়োগে বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি-৫ প্রকাশ করেছে শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। এই প্রতিষ্ঠানে ১৬ ক্যাটাগরির পদে মোট ১৬ জনকে চতুর্থ ও পঞ্চম গ্রেডে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে। 

১. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সেফটি অ্যান্ড কোয়ালিটি অডিট)
দপ্তর: ব্যবস্থাপনা পরিচালকের দপ্তর
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে সেফটি ও কোয়ালিটি অডিট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন গ্রেড: ৫ 

২. পদের নাম: জেনারেল ম্যানেজার (পি–ওয়ে অ্যান্ড সিভিল)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়েতে মিড লেভেল পি–ওয়েতে এবং সিভিল কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন গ্রেড: ৪

৩. পদের নাম: জেনারেল ম্যানেজার (স্টোরস অ্যান্ড প্রকিউরমেন্ট)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে স্টোর ও প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ারিং অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পাবলিক প্রকিউরমেন্টে ডিগ্রি/প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলাদেশ রেলওয়েতে স্টোর ও প্রকিউরমেন্ট কাজের অভিজ্ঞতাকেও অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।
বেতন গ্রেড: ৪

৪. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (পি-ওয়ে অ্যান্ড সিভিল)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে পি-ওয়ে এবং সিভিল কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।


বেতন গ্রেড: ৫

৫. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (স্টোরস অ্যান্ড প্রকিউরমেন্ট)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে স্টোর ও প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ারিং অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পাবলিক প্রকিউরমেন্টে ডিগ্রি/প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলাদেশ রেলওয়েতে স্টোর ও প্রকিউরমেন্ট কাজের অভিজ্ঞতাকেও অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।
বেতন গ্রেড: ৫

৬. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন ম্যানেজমেন্ট)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে ট্রেন পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন গ্রেড: ৫

৭. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ট্রেন অপারেশন)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে ট্রেন পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন গ্রেড: ৫

৮. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ট্রাকশন অ্যান্ড এসসিএডিএ)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। বিদ্যুৎ উৎপাদন/বিতরণকারী/অন্য কোনো সংস্থায় ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে বৈদ্যুতিক উপকেন্দ্র এবং সুপারভাইজরি কন্ট্রোল অ্যান্ড ডেটা অ্যাকুইজিশন (এসসিএডিএ) সিস্টেমস নিয়ন্ত্রণ, পর্যবেক্ষণ ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন গ্রেড: ৫

৯. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ইঅ্যান্ডএম)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ইলেকট্রিক্যাল অথবা মেকানিক্যাল কাজে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় কর্মরত প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন গ্রেড: ৫

১০. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সিগন্যালিং অ্যান্ড টেলিকম)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনেকশন/ ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে সিগন্যালিং ও টেলিকমিউনিকেশন কাজে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় কর্মরত প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন গ্রেড: ৫

১১. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ইন্সপেকশন)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় রোলিংস্টক ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন গ্রেড: ৫

১২. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ওয়ার্কশপ)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় ওয়ার্কশপ ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন গ্রেড: ৫

১৩. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সিকিউরিটি)
দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি। কোনো সামরিক/পুলিশ/আনসার/অনুরূপ অন্য কোনো বাহিনীর সদস্যের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রি। কোনো সামরিক/পুলিশ/আনসার/অনুরূপ অন্য কোনো বাহিনীতে ন্যূনতম ২০ বছরের কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানিতে নিরাপত্তা তত্ত্বাবধানের দায়িত্বে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন গ্রেড: ৫

১৪. পদের নাম: জেনারেল ম্যানেজার (এইচআর অ্যান্ড অ্যাডমিন)
দপ্তর: প্রশাসন অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে প্রথম শ্রেণির সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি। তবে ক্যাডার সার্ভিসের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) নিয়োগ পরীক্ষার জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে প্রশাসন অথবা মানবসম্পদ–সম্পর্কিত কাজে ২৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন গ্রেড: ৪

১৫. পদের নাম: জেনারেল ম্যানেজার (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস)
দপ্তর: অর্থ ও হিসাব অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে হিসাববিজ্ঞান/ফিন্যান্সে প্রথম শ্রেণির সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা হিসাববিজ্ঞান/ফিন্যান্সে মেজরসহ বিবিএতে প্রথম শ্রেণি ও এমবিএ অথবা সিএ অথবা এফসিএ অথবা আইসিএমএবি ডিগ্রি। তবে ক্যাডার সার্ভিসের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) নিয়োগ পরীক্ষার জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে অর্থ ও হিসাব–সম্পর্কিত কাজে ২৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।


বেতন গ্রেড: ৪

১৬. পদের নাম: জেনারেল ম্যানেজার (ডেভেলপমেন্ট)
দপ্তর: পরিকল্পনা অনুবিভাগ
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে অবকাঠামো উন্নয়নকাজের বাস্তবায়ন ও তত্ত্বাবধানে ২৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন গ্রেড: ৪

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের ডিএমটিসিএলের নির্ধারিত চাকরির আবেদন ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদন ফরমের নমুনা এই লিংক থেকে ডাউনলোড করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে। খামের ওপর বাঁ দিকে পদের নাম ও বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি-০৫ উল্লেখ করতে হবে। প্রার্থীর নিজের বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯ ইঞ্চি বাই ৪ ইঞ্চি আকারের খামের ওপরে লিখে বা টাইপ করে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে। প্রবাসী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীরাও যোগ্যতা সাপেক্ষে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অনুকূলে ২, ৩, ১৪, ১৫ ও ১৬ নম্বর পদের জন্য ২,০০০ টাকা এবং ১, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২ ও ১৩ নম্বর পদের জন্য ১৫০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে করে তার মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

আবেদনের শেষ সময়: ১৯ আগস্ট ২০২৪ পর্যন্ত।

চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ - dainik shiksha চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ ঢামেকে একজনের মৃত্যু - dainik shiksha ঢামেকে একজনের মৃত্যু জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ - dainik shiksha জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ - dainik shiksha বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর - dainik shiksha শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033919811248779