যেভাবে অনলাইনে বিপিএলের টিকিট কাটবেন - দৈনিকশিক্ষা

যেভাবে অনলাইনে বিপিএলের টিকিট কাটবেন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ১৯ তারিখ মাঠে গড়াবে এবারের আসর। এই টুর্নামেন্টের টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল মঙ্গলবার থেকে। এবারের বিপিএল আসরে রাখা হয়েছে অনলাইনে টিকেট কাটার ব্যবস্থা।

এখন পর্যন্ত প্রথম দিনের দুই ম্যাচের টিকিট উন্মুক্ত করা হয়েছে। ১৯ তারিখের প্রথম ম্যাচের টিকিট কাটা যাবে আজ রাত ১১টা ৪৫ পর্যন্ত।

অনলাইনে বিপিএলের টিকিট কাটতে প্রথমে যেতে হবে    https://ticket.tigercricket.com.bd/ এই ওয়েব সাইটে। এখানে নিজের জাতীয় পরিচয়পত্রের নম্বর, জন্ম তারিখ, ফোন নম্বর, ই-মেইল এবং একটি নতুন পাসওয়ার্ড দ্বারা অ্যাকাউন্ট সাবমিট করতে হবে। এরপরে ফোনে পাঠানো ৮ ডিজিটের ওয়ান টাইম পাসওয়ার্ডের (ওটিপি) মাধ্যমে অ্যাকাউন্ট ভেরিফাই করে—রেজিস্ট্রেশন সম্পন্ন হবে। পরবর্তী ব্যবহারে নতুন দেয়া পাসওয়ার্ড দিয়ে লগইন করা যাবে।

অ্যাকাউন্টে লগইন করলে সরাসরি তা চলে যাবে টিকিট কেনার অপশনে। যেখানে ৫টি ক্যাটাগরিতে কোন গ্যালারিতে বসবেন তা ঠিক করতে হবে। তারপরের অপশনে কয়টি টিকেট ক্রয় করবেন তা নির্ধারণ করে দিবেন (পরবর্তী ম্যাচে একটি অ্যাকাউন্ট থেকে সর্বোচ্চ ২টি টিকেট কেনা যাবে)। এরপর টিকেটের পরিমাণ বসালে নির্দিষ্ট হারে প্রতি টিকেট অনুযায়ী সার্ভিস চার্জসহ মোট টাকার পরিমাণ দেখাবে।

সবকিছু ঠিক থাকলে সাবমিট বাটনে চাপ দেওয়ার পর টিকেট কিনতে চান কী না নিশ্চিত হতে চাইলে—ওকে প্রেস করলেই চলে যাবে পেমেন্ট গেটওয়েতে। এখানে মোবাইল ব্যাংকিং কিংবা কার্ডের মাধ্যমে টিকেটের টাকা পরিশোধ করতে পারবেন।

এরপরে আপনার রেজিস্ট্রেশন করা ফোন নম্বরটিতে বিসিবির পক্ষ থেকে একটি টিকিট কোড দেওয়া হবে। ম্যাচের দিন স্টেডিয়ামের নির্ধারিত টিকিট কাউন্টার বুথে এই কোড এবং জাতীয় পরিচয়পত্র দেখিয়ে কার্ড সংগ্রহ করা যাবে।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০০ টাকা করে। যা আগে ছিল ১৫০০ টাকা। এ ছাড়া ভিআইপি স্ট্যান্ডের টিকিট মিলবে ১৫০০ টাকায়।  আগে যার মূল্য ছিল এক হাজার টাকা। দর্শকরা ক্লাব হাউজের টিকিট কিনতে পারবেন ৮০০ টাকায়।

নর্থ স্ট্যান্ড ও সাউথ স্ট্যান্ডের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা করে। যা আগের মূল্য ৩০০ টাকা। ইস্টার্ন স্ট্যান্ডের টিকিট পাওয়া যাবে মাত্র ২০০ টাকায়। সর্বনিম্ন মূল্যে এই স্ট্যান্ডে বসেই বিপিএলের খেলা দেখতে পারবেন দর্শকরা।

এইচএসসি পরীক্ষা ১ আগস্ট পর্যন্ত স্থগিত - dainik shiksha এইচএসসি পরীক্ষা ১ আগস্ট পর্যন্ত স্থগিত দাবি পূরণ হয়েছে, এখনও কীসের আন্দোলন: প্রধানমন্ত্রী - dainik shiksha দাবি পূরণ হয়েছে, এখনও কীসের আন্দোলন: প্রধানমন্ত্রী আহত শিক্ষার্থীদের খোঁজ-খবর নিলেন শিক্ষামন্ত্রী - dainik shiksha আহত শিক্ষার্থীদের খোঁজ-খবর নিলেন শিক্ষামন্ত্রী ইন্টারনেটের গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা - dainik shiksha ইন্টারনেটের গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট জাল সনদে শিক্ষকতা করা আরো ৭ জন চিহ্নিত - dainik shiksha জাল সনদে শিক্ষকতা করা আরো ৭ জন চিহ্নিত স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর মেট্রোস্টেশনে সম্ভাব্য ক্ষতি ৫০০ কোটি টাকা - dainik shiksha মেট্রোস্টেশনে সম্ভাব্য ক্ষতি ৫০০ কোটি টাকা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0052938461303711