রাজধানীর যেসব এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা - দৈনিকশিক্ষা

রাজধানীর যেসব এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

রাজধানীর গুরুত্বপূর্ণ কিছু এলাকায় সব ধরনের সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করেছে ডিএমপি। প্রধান বিচারপতির সরকারি বাসভবন, বিচারপতি ভবন, জাজেস কমপ্লেক্স, সুপ্রিম কোর্টের প্রধান গেট এবং মৎস্য ভবনসংলগ্ন সড়কে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসানের সই করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, উদ্ভূত পরিস্থিতিতে জনশৃঙ্খলা রক্ষার স্বার্থে ঢাকা মহানগর পুলিশ অধ্যাদেশ, ১৯৭৬-এর ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে শুক্রবার (৩০ আগস্ট) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিচারপতির সরকারি বাসভবন, বিচারপতি ভবন, জাজেস কমপ্লেক্সে, সুপ্রিম কোর্টের প্রধান গেট ও মৎস ভবনসংলগ্ন সড়কে সব ধরনের সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ কর্মসূচি নিষিদ্ধ করা হলো।

কোটা সংস্কার ও সরকার পতনের আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেশ ছাড়ের শেখ হাসিনা। এদিন বিকেলে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ ছাড়া কাকরাইলে বিচারপতি ভবন, জাজেস কমপ্লেক্সে হামলা হয়।

আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন - dainik shiksha আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ - dainik shiksha ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ - dainik shiksha হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ - dainik shiksha দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা - dainik shiksha স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033330917358398