রাস্তায় ট্রাফিক পুলিশ নেই, সিগন্যালে শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

রাস্তায় ট্রাফিক পুলিশ নেই, সিগন্যালে শিক্ষার্থীরা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

কোটা আন্দোলন ঘিরে কয়েকদিনের সহিংসতায় দেশের বিভিন্ন স্থানে পুলিশ ফাঁড়িতে আগুনের ঘটনায় পুলিশের মধ্যে সবচেয়ে বেশি আতঙ্ক বিরাজ করছে। আজ রাজধানীর বেশিরভাগ রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায়নি। কোথাও কোথাও সেনাবাহিনীর সদস্য ও শিক্ষার্থীরা রাস্তার মোড়ে দাঁড়িয়ে গাড়ি নিয়ন্ত্রণ করছেন। 

মঙ্গলবার (৬ আগস্ট) সকাল সাড়ে ১০টায় রাজধানীর বিজয় সরণি, জাহাঙ্গীর গেট,‌ ফার্মগেট, কারওয়ানবাজার, বাংলা মোটর, শাহবাগ মোড় ঘুরে এই চিত্র দেখা যায়।

বিজয় সরণির মোড়ে দেখা যায়, কয়েকজন স্বেচ্ছাসেবী শিক্ষার্থী গাড়ির সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন। সেখানে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করছেন রফিকুল ইসলাম। তিনি বলেন, আমি সকালে বাসায় ফেরার সময় দেখলাম এখানে কোনো ট্রাফিক পুলিশ নেই। এতে চতুর্দিকে এক ধরনের বিশৃঙ্খলা তৈরি হয়। তাৎক্ষণিক কয়েকজন মিলে চার রাস্তায় দায়িত্ব নিয়েছি। ট্রাফিক পুলিশ যে দায়িত্বটুকু পালন করে আমরা সেটুকু পালন করছি।

সেখানে দায়িত্ব পালন করা আরেক শিক্ষার্থী সাইদুল ইসলাম বলেন, গাড়ির শৃঙ্খলা ফেরাতে আমরা এখানে দায়িত্ব পালন করছি। যতক্ষণ না ট্রাফিক পুলিশ এখানে আসবে ততক্ষণ আমরা দায়িত্ব পালন করব। ট্রাফিক পুলিশ না এলে আমাদের বিকল্প আরেকটি গ্রুপ প্রস্তুত আছে তারা বিকেল তিনটার পর দায়িত্ব গ্রহণ করবে।

একইভাবে রাজধানীর কারওয়ান বাজার মোড়েও কয়েকজন শিক্ষার্থীকে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করতে দেখা যায়।

দিল্লিতে শেখ হাসিনা, যাবেন লন্ডনে - dainik shiksha দিল্লিতে শেখ হাসিনা, যাবেন লন্ডনে জাতির উদ্দেশে সেনাপ্রধানের পূর্ণ ভাষণ - dainik shiksha জাতির উদ্দেশে সেনাপ্রধানের পূর্ণ ভাষণ ছাত্র-শিক্ষক প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসবেন সেনাবাহিনী - dainik shiksha ছাত্র-শিক্ষক প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসবেন সেনাবাহিনী দেশবাসীকে শান্ত থাকার আহ্বান ফখরুলের - dainik shiksha দেশবাসীকে শান্ত থাকার আহ্বান ফখরুলের শাহজালাল বিমানবন্দর বন্ধ - dainik shiksha শাহজালাল বিমানবন্দর বন্ধ ‘অন্তর্বর্তীকালীন সরকারের বাইরে কোন সরকার মেনে নেয়া হবে না’ - dainik shiksha ‘অন্তর্বর্তীকালীন সরকারের বাইরে কোন সরকার মেনে নেয়া হবে না’ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0035769939422607