রেসিডেনসিয়াল মডেল কলেজে ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালিত - দৈনিকশিক্ষা

রেসিডেনসিয়াল মডেল কলেজে ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালিত

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে গতকাল সোমবার (২২ মে) ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক।

শেখ জামাল স্মারক বক্তৃতা রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ও সাবেক বিভাগীয় প্রধান এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ড. জেবউননেছা।

অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তৃতার সূচনা করেন কলেজের সাবেক ছাত্র ও অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ। এছাড়া সাবেক ছাত্ররা কলেজ জীবনের স্মৃতিচারণ করেন।    

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কলেজের সাবেক ছাত্রদের মধ্য থেকে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য প্রফেসর ড. নিজাম উদ্দিন আহমেদ, আরএওডব্লিউএ-এর সভাপতি লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন (অব.) এবং কলেজের সাবেক ছাত্রদের সংঘঠন ওআরডব্লিউএ-এর সাধারণ সম্পাদক মীর মো. ইমাম হোসাইন জাহাঙ্গীর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলেজের সাবেক এবং বর্তমান উপাধ্যক্ষ ও শিক্ষকরা এবং কলেজের সাবেক ও বর্তমান ছাত্ররা।
 
প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, কলেজের বর্তমান ছাত্রদেরকে সাবেক স্বনামধন্য কৃতি ছাত্রদের সঙ্গে সেতুবন্ধন ও তাদের স্মৃতিময় কলেজ জীবন সম্পর্কে জেনে অনুপ্রাণিত হওয়া এবং নিজেদেরকে প্রতিষ্ঠিত ভালো মানুষ হিসেবে সমাজে ভূমিকা রেখে দেশকে নেতৃত্ব দেয়ার প্রেরণা যোগাতে এ আয়োজন। প্রতিবছর কলেজের সাবেক ছাত্র শহিদ লেফটেন্যান্ট শেখ জামালের জন্মদিন ২৮ এপ্রিল ‘রেমিয়ানস মেমোরিয়াল ডে’ পালিত হবে।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0034959316253662