শান্তি-সফলতা চাইলে অবশ্যই কোরআন মতো চালাতে হবে : হেফাজত আমির - দৈনিকশিক্ষা

শান্তি-সফলতা চাইলে অবশ্যই কোরআন মতো চালাতে হবে : হেফাজত আমির

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

প্রাচীন ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে হেফাজতে ইসলামের আমির শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেছেন, আলেম-উলামার ওপর যারা জুলুম-অত্যাচার করে, জেলে পাঠায়, তারা কোরআন থেকে দূরে থাকার কারণেই এগুলো করে। কোরআনের আদশ তাদের ভেতরে থাকলে তারা কখনোই আলেম-উলামার ওপর জুলুম এবং অন্যায় ও অবিচার করতে পারতো না। শান্তি, ইনসাফ ও সফলতা চাইলে অবশ্যই সবকিছু কোরআন মতো চালাতে হবে।

শুক্রবার লক্ষাধিক মুসল্লীর অংশগ্রহণে অনুষ্ঠিত মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সম্মেলনে সভাপতিত্ব করেন মাদরাসার মহাপরিচালক খলীল আহমদ কাসেমী। 

শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী আরো বলেন, জীবনের বাঁকে বাঁকে মানুষ ইচ্ছায়-অনিচ্ছায় নানা রকমের গুনাহে জড়িয়ে পড়ে। এসব গুনাহের মূল কারণ হিসেবে হযরত রাসূলুল্লাহ (সা.) একটি বিষয়কে চিহ্নিত করেছেন। নবী (স:) ইরশাদ করেছেন, ‘দুনিয়ার মোহই সকল গুনাহের মূল’। সুতরাং দুনিয়ার মোহ ত্যাগ করে পরকালমুখী হতে পারলে সহজেই আল্লাহর নাফরমানি থেকে মুক্ত থাকা যায়। আর যে ব্যক্তি আল্লাহর নাফরমানি করে না, আল্লাহ সুবহানাহু ওয়াতাআলা তাকে ভালোবাসেন। . 

সম্মেলনে বক্তব্য রাখেন, শেখ আহমদ, আহমাদুল্লাহ, নূরুল ইসলাম ওলিপুরী, সাজেদুর রহমান, মুফতি জসিমুদ্দীন, আবদুল বাসেত খান সিরাজী, সালাহ উদ্দীন নানুপুরী, হাবীবুর রহমান কাসেমী, লোকমান হাকিম, ওসমান ফয়জী, কিফায়াতুল্লাহ, আজিজুল হক আল মাদানী, ড. আফম খালিদ হোসেন, মুশতাকুন্নবী কাসেমী, ফুরকানুল্লাহ, মাহমুদুল হাসান ফতেহপুরী, আশরাফ আলী নিজামপুরী, খোবাইব, কিফায়াতুল্লাহ আজহারী ও বদরুল আলম হামিদীসহ অনেকে।

উল্লেখ্য, দস্তারবন্দি সম্মেলন উপলক্ষে মাহফিলের আগের দিন বৃহস্পতিবার ও মাহফিলের দিন শুক্রবার রাতে প্রতিষ্ঠানটির বিগত শিক্ষাবর্ষে (১৪৪৩-৪৪হি.) দাওরায়ে হাদীস (টাইটেল) উত্তীর্ণ আড়াই হাজার তরুণ আলেমকে প্রতিষ্ঠানের নাম ও মনোগ্রাম খচিত বিশেষ সম্মানসূচক পাগড়ী দেয়া হয়। এছাড়া হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিলে দেশের প্রত্যন্ত অঞ্চলের লক্ষাধিক মুসল্লী অংশগ্রহণ করেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032370090484619