শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের ৮ পরামর্শ - দৈনিকশিক্ষা

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের ৮ পরামর্শ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে নিরাপদ, শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে উদযাপনের জন্য পুলিশের পক্ষ থেকে আটটি পরামর্শ দেওয়া হয়েছে। সোমবার পুলিশ সদরদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব পরামর্শ দেওয়া হয়।

এগুলো হলো– পূজামণ্ডপে নারী ও পুরুষ দর্শনার্থীর জন্য পৃথক প্রবেশ ও বের হওয়ার ব্যবস্থা রাখা; ব্যাগ, থলে ও পুঁটলা নিয়ে প্রবেশ না করা; সিসি ক্যামেরা ও অগ্নিনির্বাপণ যন্ত্র স্থাপন; গুরুত্বপূর্ণ পূজামণ্ডপে আর্চওয়ে গেট স্থাপন; মণ্ডপ ও প্রতিমা বিসর্জনস্থলে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা; স্বেচ্ছাসেবক নিয়োগ; আতশবাজি ও পটকা ফুটানো থেকে বিরত থাকা ও সামাজিক যোগাযোগমাধ্যম ও মোবাইল ফোনে বিভ্রান্তিকর তথ্য প্রচার না করা। 

এ ধরনের পরিস্থিতির উদ্ভব হলে পুলিশকে অবহিত করতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এতে পূজা উদযাপনকালে অন্য ধর্মাবলম্বীদের অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং আজান ও নামাজের সময় মাইক ও বাদ্য বাজানো বন্ধ রাখতে বলা হয়েছে।

প্রতিমা বিসর্জনের সময় শোভাযাত্রার নির্ধারিত রুট ব্যবহার এবং রাতে পূজামণ্ডপে স্বেচ্ছাসেবকদের উপস্থিতি নিশ্চিত করার পরামর্শ রয়েছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002892017364502