শিক্ষকদের বিক্ষোভের মুখে ক্ষমা চাইলেন শিক্ষা কর্মকর্তা - দৈনিকশিক্ষা

শিক্ষকদের বিক্ষোভের মুখে ক্ষমা চাইলেন শিক্ষা কর্মকর্তা

সাতক্ষীরা প্রতিনিধি |

সাতক্ষীরার তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমানের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন নতুন শিক্ষাক্রমে প্রশিক্ষণরত শিক্ষকরা। প্রশিক্ষণ বন্ধ রেখে বিক্ষুব্ধ শিক্ষকরা ওই কর্মকর্তার শাস্তি দাবি করে তার বিরুদ্ধে এক ঘণ্টার বেশি সময় বিক্ষোভ করেন ও নানা ধরনের স্লোগান দিয়েছে। পরে তালা উপজেলা শিক্ষা কর্মকর্তা সেখানে উপস্থিত হয়ে ক্ষমাপ্রর্থনা করলে পরিস্তিতি শান্ত হয়। বিকেলে শিক্ষকরা পুনরায় প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। শনিবার দুপুরে উপজেলার কুমিরা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষকদের নতুন শিক্ষাক্রমের প্রশিক্ষণে এ ঘটনা ঘটে। তালা উপজেলার ৮ শতাধিক শিক্ষকদের নিয়ে কুমিরা পাইলট বালিকা বিদ্যালয়ে নতুন কারিকুলামের প্রশিক্ষণ নিচ্ছেন।

প্রশিক্ষণার্থী শিক্ষকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, একটি ধর্মীয় বিষয় নিয়ে শিক্ষা কর্মকর্তা একজন প্রশিক্ষক ও শিক্ষকদের সঙ্গে ধমক দিয়ে কথা বলেন। এ ঘটনায় প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে উত্তেজনা ও বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ধর্মীয় বিষয় নিয়ে শিক্ষা কর্মকর্তার এমন আচারণের কথা অন্যান্য শিক্ষকদের মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজনা দেখা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১ টায় অংশগ্রহণকারী শিক্ষকরা প্রশিক্ষণ ছেড়ে ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন। তারা ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দেন। পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষমা প্রর্থনা করলে পরিস্থিতি শান্ত হয়। পরে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতারা শিক্ষকদের প্রশিক্ষণ কক্ষে ফিরে যাওয়ার অনুরোধ করলে শিক্ষকরা পুনরায় বিকেল সাড়ে ৩ টা থেকে প্রশিক্ষণে অংশ নেন।

জানতে চাইলে তালার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আতিয়ার রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষকদের কারিকুলামের ওপর উপজেলার প্রায় ৮ শতাধিক শিক্ষকদের প্রশিক্ষণ শুরু হয়েছে।  প্রথম দিনে একটি কক্ষে ভুল বোঝাবুঝি হয় শিক্ষকদের সঙ্গে। হঠাৎ শিক্ষকরা কেন এমন করলেন তা জানি না। তবে, ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। প্রশিক্ষণ কর্মশালা পুনরায় চলছে।

তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সজিব উদৌল্লাহ দৈনিক শিক্ষাডটকমকে জানান, ধর্মীয় একটি বিষয়টি নিয়ে শিক্ষা কর্মকর্তার আচরণে শিক্ষকদের মধ্যে ক্ষোভ সষ্টি হয়। বিষয়টি নিয়ে সাধারণ শিক্ষকরা বিক্ষোভ করলে শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে এসে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রর্থনা করেছেন। এরপর পরিস্থিতি শান্ত হয়।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029990673065186