শিক্ষকদের সঙ্গে নৌকা প্রার্থীর বৈঠক, দেখতে গিয়ে হামলার শিকার জাপা সমর্থক - দৈনিকশিক্ষা

শিক্ষকদের সঙ্গে নৌকা প্রার্থীর বৈঠক, দেখতে গিয়ে হামলার শিকার জাপা সমর্থক

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

দৈনিকশিক্ষা প্রতিবেদক:  লালমনিরহাট-৩ (সদর) আসনে নৌকা প্রতীকের সমর্থকদের হামলায় জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের ১৪ নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট শহরের আলোরুপা মোড়ে জাতীয় পার্টির জেলা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তারা দোকানদার-দোকানদারে মারামারি করেছে। এটির সাথে আওয়ামী লীগের কোনো সম্পৃক্ততা নেই।’

হামলায় আহতরা হলেন, জেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, পৌর ছাত্র সমাজের মেহেদি, যুগ্ম সাধারণ সম্পাদক আতিক, ১নং ওয়ার্ডের সভাপতি রাকিব, জেলা ছাত্র সমাজের সদস্য রবিউল, রাশেদুল, পৌর ছাত্র সমাজের ১নং ওয়ার্ডের ফরিদুল, ৯ন ওয়ার্ডের আল-আমিন, সদস্য মুরাদ, অন্ত, সাগর, শামছুল ইসলাম শাহিন ও মাসুদ। 

জানা যায়, বুধবার সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে মাদ্রাসার শিক্ষক যারা সহকারী প্রিজাইডিং অফিসারের যারা দায়িত্ব পালন করবেন তাদের সঙ্গে লালমনিরহাট-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মতিয়ার রহমান মতবিনিময় করেন। এমন একটি খবর নির্বাচন অনুসন্ধান কমিটিকে অবগত করেন জাতীয় পার্টির প্রার্থী জাহিদ হাসান। পরে সশরীরে বিষয়টি দেখতে জেলা পরিষদ অডিটরিয়ামে যান লাঙ্গলের প্রার্থী জাহিদ হাসান। প্রথমে তাকে বসতে দিলেও পরে গালিগালাজ করা হলে তিনি নিজ দলের কার্যালয়ে ফিরে আসেন।

পরে দলীয় কার্যালয়ে বসে বিষয়টি মোবাইলে নেতাকর্মীদের অবগত করছিলেন জাহিদ হাসান। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ওই কার্যালয়ে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ করেন জাহিদ হাসান। হামলায় জাতীয় পার্টির ১৪ জন নেতাকর্মী আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। আহতদের কয়েকজনকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জাতীয় পার্টির প্রার্থী জাহিদ হাসান বলেন, ‘নির্বাচনের সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা মাদ্রাসার শিক্ষকদের নিয়ে মিটিং করছিলেন নৌকার প্রার্থী ও সমর্থকরা। বিষয়টি নির্বাচন অনুসন্ধান কমিটিকে অবগত করে কোনো কাজ না হওয়ায় নিজেই গিয়েছি সেই মিটিংয়ের খবর নিতে। সেখানে আমাকে লাঞ্চিত করা হয়। পরে দলীয় কার্যালয়ে চলে আসলে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালিয়ে জাপার ১৪ জনকে রক্তাক্ত জখম করেছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ‘খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।’

শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী তীব্র সেশনজটের মহাশঙ্কা - dainik shiksha তীব্র সেশনজটের মহাশঙ্কা কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! - dainik shiksha কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন - dainik shiksha ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0059528350830078