শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

শিক্ষক নিয়োগ কার্যক্রম গতিশীল করতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী। 

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল এনটিআরসিএ’র কার্যালয় গিয়ে তিনি এই নির্দেশ দেন। এ সময় এনটিআরসিএ’র চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের  চার কর্মকর্তার সঙ্গে কর্মপরিকল্পনা ও কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন তিনি।

মতবিনিময়কালে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এনটিআরসিএ’র বর্তমান আইন, জনবল ও শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বিধিমালা সংশোধনের কার্যক্রম প্রক্রিয়াধীন। বর্তমানে এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসায় প্রচুর শিক্ষক পদ শূন্য রয়েছে। কর্তৃপক্ষের নিজস্ব জনবলেরও ঘাটতি রয়েছে। এ পরিপ্রেক্ষিতে উপদেষ্টা বর্তমান সরকারের নির্বাচনি অঙ্গীকার ‘উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ এর কথা সবাইকে স্মরণ করিয়ে দেন।

এ সময় কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, শিক্ষক নিয়োগ প্রক্রিয়া দ্রুত ও গতিশীল করার জন্য সবাইকে সচেষ্ট হতে হবে। দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সঙ্কটের কারণে পাঠদান ব্যাহত হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ করা গেলে কর্মসংস্থান ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ, উভয়ই সম্ভব হবে।

তিনি আরও বলেন, শিক্ষক চাহিদা নিরূপণ, বিজ্ঞপ্তি প্রকাশ, নিয়োগ পরীক্ষা গ্রহণ ও নিয়োগের প্রতিটি ধাপ যেন স্বচ্ছ ও মেধাভিত্তিক হয় সে বিষয়েও সবাইকে সতর্ক দৃষ্টি রাখার বিষয়েও তিনি নির্দেশ দেন।

 

প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা - dainik shiksha মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ - dainik shiksha কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ - dainik shiksha ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0035758018493652