শিক্ষা অধিদপ্তর-নায়েমে ১২৬ পদ সৃজন হচ্ছে - দৈনিকশিক্ষা

শিক্ষা অধিদপ্তর-নায়েমে ১২৬ পদ সৃজন হচ্ছে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে ১২৬টি ক্যাডার পদ সৃজন হচ্ছে। রাজস্বখাতে এসব পদ স্থায়ীভাবে সৃজনে সম্মতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এগুলোর মধ্যে শিক্ষা অধিদপ্তরের অর্গানোগ্রামে ১০১টি এবং নায়েমে অর্গানোগ্রামে ২৫টি পদসহ মোট ১২৬টি নতুন পদ যুক্ত হচ্ছে। 

সম্প্রতি পদ সৃজনে সম্মতি জানিয়ে চিঠি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত ১৫ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংগঠন ও ব্যবস্থাপনা শাখার উপ-সচিব শারমিন আক্তার জাহানের স্বাক্ষরিত আদেশে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অর্গানোগ্রামে ১০১টি পদ এবং জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির অর্গানোগ্রামে ২৫টি পদ সহ মোট ১২৬টি পদ রাজস্ব খাতে স্থায়ীভাবে সৃজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতি দেয়া হলো।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ১০১ টি পদের মধ্যে পরিচালক পদ রয়েছে ১০টি, উপ-পরিচালক পদ ৩৬টি, সহকারী পরিচালক পদ ৩২টি, গবেষণা কর্মকর্তা ২১টি ও প্রকিউরমেন্ট কর্মকর্তা পদ দুইটি। আর নায়েমের উপ-পরিচালক (প্রশিক্ষণ বিশেষজ্ঞ) পদ রয়েছে ২৫টি। এ পদগুলো বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার থেকে নিয়োগ দেয়া হবে বলে আদেশ জানানো হয়েছে। 

জানা গেছে, এসব পদ সৃজনে অর্থবিভাগের সম্মতি গ্রহণসহ প্রয়োজনীয় অন্যান্য সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে। প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির অনুমোদন নিতে হবে। সাংগঠনিক কাঠামো হালনাগাদ করতে হবে। অর্থ বিভাগের সম্মদির কটি ও পদ সৃজনে অর্থ বিভাগের পৃষ্ঠাঙ্কিত জিওর কপি জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে হবে শিক্ষা মন্ত্রণালয়কে। পদ সৃজনের সরকারি মঞ্জুরিপত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরোপিত সব শর্ত উল্লেখ করতে হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003464937210083