শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন শাখায় রদবদল - দৈনিকশিক্ষা

শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন শাখায় রদবদল

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ন সচিব ও উপসচিব পদে বড় রদবদল আনা হয়েছে। এসব পদের ৯ কর্মকর্তাকে সরিয়ে নতুন দায়িত্ব দেয়া হয়েছে। পাশাপাশি অতিরিক্ত দায়িত্বও দেয়া হয়েছে একাধিক কর্মকর্তাকে।  

সম্প্রতি এ নিয়ে পৃথক প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। রদবদল আনা পদের মধ্যে ৭টি উপসচিব ও বাকি ২টি রয়েছে যুগ্ন সচিব পদ।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রশাসন ও সংস্থাপন শাখার বাজেট অধিশাখার যুগ্ন সচিব নুরুন আক্তারকে সরিয়ে বিশ্ববিদ্যালয় অধিশাখা- ২- এর দায়িত্ব দেয়া হয়েছে। অপরদিকে একই শাখার পরিকল্পনা অধিশাখার যুগ্ন সচিব মুহাম্মদ জহুরুল ইসলামকে নতুন দায়িত্ব দেয়া হয়েছে বাজেট অধিশাখায়। 

সরকারি কলেজ-৪ শাখার উপসচিব তানজিলা খানমকে নীতি ও সংস্কার অধিশাখার দায়িত্ব দেয়া হয়েছে। সংসদ শাখার উপসচিব মীর্জা মোহাম্মদ আলী রেজাকে পরিকল্পনা অধিশাখার দায়িত্ব দেয়া হয়েছে। বেসরকারি কলেজ-৬ ও সরকারি কলেজ- ৩ শাখার উপসচিব খোদেজা খাতুনকে নতুন দায়িত্ব দেয়া হয়েছে কলেজ- ২ অধিশাখায়, একইসঙ্গে সরকারি কলেজ- ৪ শাখায় অতিরিক্ত দায়িত্বও তাকে দেয়া হয়েছে। 

সরকারি কলেজ-৫ শাখার উপসচিব মোসা. রোকেয়া পারভীনকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে বেসরকারি কলেজ ৬-এর। এ ছাড়াও প্রশিক্ষণ শাখার উপসচিব মুহাম্মদ দেলোয়ার হোসেনকে সমন্বয় শাখার নতুন দায়িত্ব দেয়া হয়েছে, এর সঙ্গে সংসদ শাখার অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। 

উপসচিব সীমা রানী ধরকে সমন্বয় শাখার সঙ্গে প্রশিক্ষণ শাখা ও পারফর্মেন্স, উদ্ভাবন ও সেবা শাখার অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। 

এ ছাড়াও সরকারি কলেজ শাখা-১ ও থেকে উপসচিব মোসা. রেবেকা সুলতানাকে সরকারি কলেজ-৩ এর অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

প্রাথমিক বিদ্যালয় কবে খুলবে, যা বললেন গণশিক্ষা উপদেষ্টা - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় কবে খুলবে, যা বললেন গণশিক্ষা উপদেষ্টা এইচএসসি পরীক্ষা সিলেবাস ও মানবণ্টন অনুযায়ী হবে - dainik shiksha এইচএসসি পরীক্ষা সিলেবাস ও মানবণ্টন অনুযায়ী হবে কারিগরির এসএসসি ও দাখিলের রেজিস্ট্রেশনের সময় বাড়লো - dainik shiksha কারিগরির এসএসসি ও দাখিলের রেজিস্ট্রেশনের সময় বাড়লো এমপিওভুক্ত প্রতিষ্ঠান পরিচালনা কমিটির কী দরকার - dainik shiksha এমপিওভুক্ত প্রতিষ্ঠান পরিচালনা কমিটির কী দরকার এমপিও শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় জানালো বোর্ড - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় জানালো বোর্ড ভিকারুননিসার অধ্যক্ষ ও এক শিক্ষকের পদত্যাগ - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ ও এক শিক্ষকের পদত্যাগ কুয়েটে রাজনীতি নিষিদ্ধ ঘোষণা - dainik shiksha কুয়েটে রাজনীতি নিষিদ্ধ ঘোষণা ‘কাটপেস্ট’ উপাচার্য মশিউরের পদত্যাগ, অজানা কাহিনী পড়ুন - dainik shiksha ‘কাটপেস্ট’ উপাচার্য মশিউরের পদত্যাগ, অজানা কাহিনী পড়ুন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0060958862304688