শীতের তীব্রতায় জয়পুরহাটে ৫ দিন ধরে বন্ধ স্কুল - দৈনিকশিক্ষা

শীতের তীব্রতায় জয়পুরহাটে ৫ দিন ধরে বন্ধ স্কুল

দৈনিক শিক্ষাডটকম, জয়পুরহাট |

দৈনিক শিক্ষাডটকম, জয়পুরহাট : আগের কয়েকদিনের তুলনায় আজ শুক্রবার জয়পুরহাটে শীত আরও বেড়েছে। সেই গতকালকের তুলনায় তাপমাত্রাও নিচে এসেছে।  শুক্রবার সকাল ৯টার দিকে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস।

কয়েকদিন যাবৎ ঘন কুয়াশার সঙ্গে জয়পুরহাটে চলছে মৃদ্যু শৈত্যপ্রবাহ। দিনে হেড লাইট জ্বালিয়ে সড়কগুলোতে চলছে যানবাহন। বিপাকে পড়েছেন শ্রমজীবী, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের সঙ্গে শিক্ষার্থীরা। তাই টানা পাঁচদিন ধরে জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব স্কুল বন্ধ রয়েছে। 

অথচ সরকারের এমন জরুরি আদেশ অমান্য করে জেলার কালাই উপজেলার এসএ ক্যাডেট একাডেমি নামে একটি স্কুলে প্লে থেকে দশম শ্রেণি পর্যন্ত পাঠদানসহ সকল কার্যক্রম চালু রেখেছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ওই স্কুলে সরজমিনে গিয়ে শ্রেণিকক্ষে পাঠদান করতে দেখা গেছে।

তাপমাত্রার কারণে সব স্কুল যখন বন্ধ, তখন আপনার স্কুল কেন খোলা রয়েছে- এমন প্রশ্নের জবাবে এসএ ক্যাডেট একাডেমির অধ্যক্ষ সাহিদা সরকার বলেন, ‘সব আদেশ মেনে চলতে হবে এটা কে বলেছে। সবকিছুই চলছে, তাহলে স্কুল চলতে বাধা কেন। স্কুলের পাঠদানসহ সবকিছু চলমান রয়েছে। কার কি করার আছে তা করতে পারে।’

তবে অভিভাবকদের অভিযোগ, তাপমাত্রা কমে যাওয়ার কারণে সব স্কুল যখন ছুটি ঘোষণা করা হয়, তখন এই স্কুল চালু কেন? তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন অভিভাবকরা। 

নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার সকাল ৯টায় নওগাঁ ও জয়পুরহাটে ৯ ডিগ্রি সেলসিয়সি তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। আজ শুক্রবার একই সময়ে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সেই মোতাবেক পাশের জেলা ও উপজেলাতে তাপমাত্রা সামান্য তারতম্য হতে পারে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0060679912567139