সবধরনের ট্রেন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ - দৈনিকশিক্ষা

সবধরনের ট্রেন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

চলমান উদ্ভূত পরিস্থিতি ও দেশে কারফিউ জারি করায় অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ট্রেন চলাচল স্থগিত করেছে বাংলাদেশ রেলওয়ে। এতে করে ফের অনিশ্চয়তার পড়ল দেশের গণপরিবহনের সবচেয়ে জনপ্রিয় মাধ্যমটি।

ট্রেন চলাচল স্থগিতের বিষয়টি রোববার (৪ আগস্ট) রাতে বাংলাদেশ রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খাঁন এক ক্ষুদে বার্তায় নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল প্রকার ট্রেন চলাচল সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।’ এর আগে গতকাল ৪ আগস্টও সকল প্রকার ট্রেন চলাচল স্থগিত রাখা হয়েছিল। 

কোটা সংস্কার আন্দোলনের মুখে গত ১৮ জুলাই থেকে বিভিন্ন জায়গায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সরকার কারফিউ জারির পর ১৯ জুলাই থেকে পুরোপুরি বন্ধ ছিল ট্রেন চলাচল। অবশেষে ১৩ দিন পর গত ১ আগস্ট থেকে সীমিত পরিসরে চলছিল রেলের চাকা।

তখন রেলপথ মন্ত্রণালয় থেকে জানানো হয়, আপাতত ১ আগস্ট থেকে স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। কারফিউ শিথিলকালীন সময়ে মধ্যে স্বল্প দূরত্বের ট্রেনগুলো চালানো হবে। এখনই দূরের যাত্রার আন্তঃনগর ট্রেনগুলো চলাচল করবে না।

এর আগে রেল ভবনে ট্রেন চলাচল বিষয়ে জরুরি এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ূন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহদাত আলীসহ রেলের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কোটাবিরোধী আন্দোলন ঘিরে সহিংসতা ও অসহযোগ কর্মসূচিতে স্থবির হয়ে আছে গোটা দেশ। এরকম পরিস্থিতিতে সরকার ৪ আগস্ট সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে সরকার।

পদত্যাগ করে দেশ ছাড়লেন শেখ হাসিনা - dainik shiksha পদত্যাগ করে দেশ ছাড়লেন শেখ হাসিনা সারাদেশে অনির্দিষ্টকালের কারফিউ - dainik shiksha সারাদেশে অনির্দিষ্টকালের কারফিউ শাহবাগে হাজারো শিক্ষার্থীর উল্লাস - dainik shiksha শাহবাগে হাজারো শিক্ষার্থীর উল্লাস জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে - dainik shiksha জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে - dainik shiksha জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে ঢাবি হলের নিয়ন্ত্রণ নিয়েছেন শিক্ষার্থীরা - dainik shiksha ঢাবি হলের নিয়ন্ত্রণ নিয়েছেন শিক্ষার্থীরা মোবাইল ইন্টারনেট চালু - dainik shiksha মোবাইল ইন্টারনেট চালু দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030620098114014