সরকারি কলেজ মাঠে ১৪৪ ধারা - দৈনিকশিক্ষা

সরকারি কলেজ মাঠে ১৪৪ ধারা

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজ মাঠে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। কলেজ কর্তৃপক্ষ ও বিভিন্ন সামাজিক সংগঠন একই দিনে বসন্তবরণে পৃথক কর্মসূচি দেয়ায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় কলেজ মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

গতকাল সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদুর রহমান গফরগাঁও সরকারি কলেজ মাঠ ও এর চারপাশে ১৪৪ ধারা জারি করেন।

জানা গেছে, মঙ্গলবার পহেলা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজ মাঠে আলোর পথে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন, স্বপ্নচর সমাজকল্যাণ সংস্থা ও গফরগাঁও সরকারি কলেজ কর্তৃপক্ষ পৃথক কর্মসূচি নিয়েছিলো। সংগঠনগুলো বসন্তবরণ ও পিঠা উৎসব, বিনামূল্যে চক্ষু শিবির, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে। একাধিক কর্মসূচি একই স্থানে হওয়ায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী ফারুক আহাম্মদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পহেলা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজের পক্ষ থেকে বর্ষবরণ ও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছিলো। কিন্তু আমাদেরকে না জানিয়ে আরও দুটি সংগঠন কলেজ মাঠে অনুষ্ঠানের নামে প্রচারণা চালায়। পরে প্রশাসনের ১৪৪ ধারা জারি করার চিঠি পেয়ে আমাদের কর্মসূচি ও শ্রেণি কার্যক্রম স্থগিত করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, একই স্থানে একাধিক কর্মসূচি ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা দেখা দেয়ায় মঙ্গলবার বিকেল পর্যন্ত গফরগাঁও সরকারি কলেজ মাঠ ও চারপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিলো।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002795934677124