সহকারী জজ নিয়োগে প্রিলির ফল প্রকাশ - দৈনিকশিক্ষা

সহকারী জজ নিয়োগে প্রিলির ফল প্রকাশ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: সহকারী জজ নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাসের হার ৯ দশমিক ৭২। ৬০৩ জন পরীক্ষার্থী বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (১৭শ বিজেএস) প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে। লিখিত পরীক্ষার ফলাফল কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

রোববার (৫ মে) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের প্রেস বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের এ তথ্য জানা যায়। 

এর আগে গতকাল শনিবার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ নম্বরের এই পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর তিনটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। ৭ হাজার ৩১০ জন আবেদনকারী পরীক্ষার্থীর মধ্য ৬ হাজার ২০২ জন পরীক্ষায় অংশ নেন। ১ হাজার ১০৮ জন আবেদনকারী অনুপস্থিত ছিলেন।  

সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে (১৭শ বিজেএস) এবার নিয়োগ পাবেন ১০০ জন। পদসংখ্যা বৃদ্ধি বা হ্রাস পেতে পারে। গত ফেব্রুয়ারিতে সহকারী জজ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে বিজেএস। গত ৩ মার্চ থেকে আবেদন শুরু হয়ে শেষ হয় ৩১ মার্চ।

সব প্রার্থীকে ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে প্রিলিমিনারি পরীক্ষায় অবতীর্ণ হতে হয়। এই পরীক্ষায় মোট ১০০টি এমসিকিউ থাকে। প্রতিটির মান ১ নম্বর। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যায়। সব প্রার্থীকেই লিখিত পরীক্ষায় অংশগ্রহণের প্রাক্‌-যোগ্যতা হিসেবে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এই পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর ৫০। 

প্রিলিমিনারি পরীক্ষায় প্রাপ্ত নম্বর কোনো প্রার্থীর লিখিত বা মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সঙ্গে যোগ করা হবে না। এ পরীক্ষা-সম্পর্কিত বিস্তারিত তথ্য কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত ‘তথ্য, নির্দেশনা ও বিস্তারিত সিলেবাস’ নামের পুস্তিকার প্রথম অধ্যায়ের ১৩ নম্বর অনুচ্ছেদে বর্ণিত আছে।

মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0055711269378662