সিদ্দিকবাজারের ধ্বংসস্তূপ থেকে আরও দুজনের লাশ উদ্ধার - দৈনিকশিক্ষা

সিদ্দিকবাজারের ধ্বংসস্তূপ থেকে আরও দুজনের লাশ উদ্ধার

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় ধ্বংসস্তূপের ভেতর থেকে আরও দুইজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ালো ১৯ জনে। 

বুধবার (৮ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে দুজনের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। 

 উদ্ধার হওয়া দুইজনের পরিচয় জানা গেছে। এদের মধ্যে একজন হলেন বংশালের ২৫ মালিটোলা লেনের রবিউল্লাহর ছেলে মমিন উদ্দিন সুমন (৪৫)। মৃতের খালাতো ভাই মো. রাসেল মরদেহটি সনাক্ত করেন। মমিন স্যানিটারি দোকান অনিকা এজেন্সির মালিক ছিলেন বলে জানান তিনি। 

নিহত আরেকজন হলেন শরীয়তপুরের গোসাইরহাট জেলার উপজেলার নাকেরপাড়া গ্রামের সোহরাব হোসেনের ছেলে রবিন হোসেন শান্ত (২০)। তিনি স্যানিটারি দোকানের কর্মচারী ছিলেন। নিহতের বড় ভাই শাহাদাৎ হোসেন তাকে সনাক্ত করেন। 

শাহাদাৎ হোসেন জানান, তিন ভাইয়ের মধ্যে রবিন ছিলেন সবার ছোট। মাত্র দুই মাস আগে বিয়ে করেন তিনি। তার স্ত্রীর নাম সোনিয়া। 

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের সহকারী পরিচালক আকতারুজ্জামান জানান, দুজনের মরদেহ ধ্বংসস্তূপের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। 

তিনি জানান, ভবনের বেজমেন্টের এক জায়গায় অনেক মাছি থাকায় সেখানে মরদেহ আছে- এমন সন্দেহে সেখানে র‍্যাবের ডগ স্কোয়াডকে কাজে লাগানো হয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় মরদেহ দুটি উদ্ধার করা হয়। 

মরদেহ দুটি জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে বলে জানিয়েছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। 

তিনি জানান, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল চারটা ৫০ মিনিটে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়।

বিস্ফোরণের ঘটনায় আহত মোট ৬৫ জনকে ঢাকা মেডিক্যালে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২১ জন এবং শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ১০ জন ভর্তি রয়েছেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030999183654785