স্কুল মাঠে নির্মাণসামগ্রী, খেলাধুলা-সমাবেশ বন্ধ - দৈনিকশিক্ষা

স্কুল মাঠে নির্মাণসামগ্রী, খেলাধুলা-সমাবেশ বন্ধ

জয়পুরহাট প্রতিনিধি |

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার হিন্দা উচ্চ বিদ্যালয় মাঠে রাস্তার নির্মাণসামগ্রী কয়েকমাস ধরে ফেলে রাখা হয়েছে। মাঠ দখলে রাখায় বিদ্যালয়ের ২৮০ জন শিক্ষার্থী খেলাধুলা ও স্কুল অ্যাসেম্বলি থেকে বঞ্চিত হচ্ছেন।  

সরেজমিন বিদ্যালয়ে দেখা যায়, বিদ্যালয় মাঠে কুচিপাথরের স্তুপ রয়েছে। মাঠের পশ্চিম পাশে শহীদ মিনার ঘেঁষে অনেকগুলো ইট-সিমেন্টের পিলার। মাঠে ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে ভাঙা ও ছোট ছোট ইটের টুকরো। 

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমাদের জাতীয় সংগীত পরিবেশন, সমাবেশসহ বিভিন্ন খেলাধুলা, চলাফেরা ও স্কাউটিং প্রশিক্ষণ নিতে সমস্যার সৃষ্টি হচ্ছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজাবর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ভাসিলা-ফুলদিঘী পাকা রাস্তার সংস্কার কাজ চলছে। ওই রাস্তার নির্মাণসামগ্রী এক সপ্তাহের জন্য রাখার মৌখিকভাবে অনুমতি দিয়েছিলাম। কিন্তু কয়েক মাস থেকে বিদ্যালয় মাঠে ফেলে রাখা হয়েছে। এতে আমার বিদ্যালয়ের শিক্ষার্থীরা খেলাধুলা ও মুক্তমনে চলাফেরা থেকে বঞ্চিত হচ্ছে।  

অভিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সেলিম মিয়া দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমি ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আব্দুর গফুর মন্ডল ও প্রধান শিক্ষকের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়েই নির্মাণসামগ্রী রেখেছি।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রাশেদ ইমরান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৮-১০ দিনের মধ্যে রাস্তার কাজ শুরু হলে নির্মাণসামগ্রী সরিয়ে নেয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছফিউল্লা সরকার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিদ্যালয় মাঠে রাস্তার কাজের নির্মাণসামগ্রী রাখা যাবে না। এতে শিক্ষার্থী ও শিক্ষকরা অ্যাসেম্বলি করতে পারবে না, এটি মোটেই ঠিক হয়নি।

এইচএসসি পরীক্ষা ১ আগস্ট পর্যন্ত স্থগিত - dainik shiksha এইচএসসি পরীক্ষা ১ আগস্ট পর্যন্ত স্থগিত দাবি পূরণ হয়েছে, এখনও কীসের আন্দোলন: প্রধানমন্ত্রী - dainik shiksha দাবি পূরণ হয়েছে, এখনও কীসের আন্দোলন: প্রধানমন্ত্রী আহত শিক্ষার্থীদের খোঁজ-খবর নিলেন শিক্ষামন্ত্রী - dainik shiksha আহত শিক্ষার্থীদের খোঁজ-খবর নিলেন শিক্ষামন্ত্রী ইন্টারনেটের গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা - dainik shiksha ইন্টারনেটের গতি বৃদ্ধি ও ফেসবুক নিয়ে বিটিআরসির নির্দেশনা কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট জাল সনদে শিক্ষকতা করা আরো ৭ জন চিহ্নিত - dainik shiksha জাল সনদে শিক্ষকতা করা আরো ৭ জন চিহ্নিত স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর মেট্রোস্টেশনে সম্ভাব্য ক্ষতি ৫০০ কোটি টাকা - dainik shiksha মেট্রোস্টেশনে সম্ভাব্য ক্ষতি ৫০০ কোটি টাকা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0027210712432861