হুইস্কি পান করে ধরা পড়া চুয়েটের চার শিক্ষার্থী বহিস্কার - দৈনিকশিক্ষা

হুইস্কি পান করে ধরা পড়া চুয়েটের চার শিক্ষার্থী বহিস্কার

চুয়েট প্রতিনিধি |

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) মাদক গ্রহণ করায় চার শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে। গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) চুয়েট ক্যাম্পাসে রাতে ফেরার বাসে হুইস্কি পানরত অবস্থায় হাতেনাতে ধরা হয় তাদের।  

বহিস্কার হওয়ার চার শিক্ষার্থী হলেন ইমরান হাসান মুরাদ (আইডি ১৭০৩১২৮), প্রত্যয় দেব (১৭০৩০৮২), আকিব জাবেদ আসিফ (১৭০৩১১১) ও আমানত উল্লাহ (১৭০৩১১৪)। তারা চারজনই চুয়েট যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

গত কয়েকদিন ধরেই চুয়েট বাসে মাদক অভিযান চালিয়ে আসছে চুয়েট প্রশাসন। চুয়েট ছাত্রকল্যাণ দপ্তর এবং বিভিন্ন হলের প্রভোস্টসহ কয়েক গত মঙ্গলবার রাতের ক্যাম্পাসে ফেরার বাসে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনে অভিযান চালান শিক্ষকদের একটি দল। এসময় উল্লেখিত চারজনকে বাসে হুইস্কি পানরত অবস্থায় পান শিক্ষকেরা।

পরে গতকাল বুধবার জরুরি ডিসিপ্লিন কমিটির সভা ডাকে চুয়েট প্রশাসন। ডিসিপ্লিন কমিটিতে মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট-২০১৬ মোতাবেক ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ এবং আমানত উল্লাহকে এক বছরের জন্য সাময়িক একাডেমিক বহিস্কার করা হয়। আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে চুয়েট প্রশাসন। সেই সঙ্গে এমন কর্মকান্ডের জন্য কেন তাদের বিরুদ্ধে আরও শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, এ মর্মে তাদের কারণ দর্শাতে বলা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম জানান, ‘প্রাপ্ত প্রমাণাদির ভিত্তিতে তাদেরকে এক বছরের জন্য সাময়িক বহিস্কার করা হয়েছে। সেই সঙ্গে তাদের শোকজ করা হয়েছে। শোকজে তাদের জবাব সন্তুষ্টপূর্ণ না হলে তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে।’

চুয়েট প্রশাসনের এই মাদক বিরোধী অভিযান চলমান থাকবে বলেও জানান অধ্যাপক ড. রেজাউল করিম।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002924919128418