১৯২ ছাত্রী পেলেন বাইসাকেল - দৈনিকশিক্ষা

১৯২ ছাত্রী পেলেন বাইসাকেল

মাগুরা প্রতিনিধি |

মাগুরায় এলজিএসপি-৩ এর আওতায় মাগুরা সদর উপজেলা ১২টি ইউনিয়ন ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৯২ ছাত্রীকে একটি করে গোলাপি রঙের বাইসাকেল দেওয়া হয়েছে।

শনিবার (১০ জুন) সকালে সরকারি বালক বিদ্যালয়ের মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে ১৫ লাখ ৩২ হাজার ১৬০ টাকা ব্যয়ে বাইসাইকেলগুলো বিতরণ করা হয়।

জেলা সদর উপজেলা পরিষদ এ তথ্য জানায়।

  

সদর উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) তারিফুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসের বাবলু, সরকারি বালক বিদ্যালযের প্রধান শিক্ষক জিয়াউল হাসান।  

সদর উপজেলা ধলহরা মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী আলো খাতুন বলে, আমার বাড়ি থেকে বিদ্যালয়ের দূরত্ব প্রায় ৩ কিলোমিটার হওয়ায় আমি সময় মতো স্কুলে পৌঁছাতে পারতাম না। অনেক সময় রাস্তায় দাঁড়িয়ে থেকে বাড়ি ফিরে এসেছি। ভ্যান বা ইজিবাইকে করে বিদ্যালয়ে যেতে হতো। আজ বাইসাকেলটি পেয়ে আমি খুব খুশি। 

ভাবনহাটি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী দিপা খাতুন বলে, কাপাসহাটি আমাদের বাড়ি থেকে বিদ্যালয়ের দূরত্ব প্রায় ৩ কিলোমিটার। প্রতিদিন স্কুলে যেতে দেরি হয়ে যেত। এখন আমি সাইকেল পাওয়ায় যাতায়াতে অনেক সুবিধা হবে। দেরিও হবে না, সময় মতো পৌঁছাতে পারব।

শ্রীকুণ্ঠি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণি শিক্ষার্থী রূপা বলে, আমরা যারা নারী শিক্ষার্থী রয়েছি, তাদের উপজেলা প্রশাসন বাইসাকেল উপহার দেওয়ায় ধন্যবাদ জানাই।

এ সময় সদর ইউএনও তারিফুল হাসান বলেন, এলজিএসপি-৩ এর আওয়াতায় মাগুরা সদর উপজেলা প্রশাসন ১২টি ইউনিয়নের ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৯২ নারী শিক্ষার্থীদের গোলাপি রঙয়ের বাইসাকেল দিয়েছি। ফলে নারী শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0050449371337891