২ টাকায় ডিম-সবজি - দৈনিকশিক্ষা

২ টাকায় ডিম-সবজি

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামে দরিদ্রদের জন্য ২ টাকায় সবজি বাজার চালু করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বুধবার বিকালে কুড়িগ্রাম স্বাধীনতার বিজয় স্তম্ভে আনুষ্ঠানিকভাবে এ বাজার চালু হয়। ঈদের আগেরদিন পর্যন্ত এ বাজার চলবে। ফাইট আনটিল লাইট (ফুল) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এ বাজার চালু করা হয়েছে।  

উদ্বোধনী দিনে দেড়শ জন পঙ্গু, ভিক্ষুক ও হতদরিদ্র মানুষের মাঝে এক কেজি আলু ও বেগুন, একটি করে মিষ্টিকুমড়া, লাউ ও ডিম দেয়া হয়। ২ টাকার বিনিময়ে প্রায় দেড়শ টাকার সবজি পেয়ে সবাই খুশি।

ফুল সংগঠনের নির্বাহী পরিচালক আব্দুল কাদের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এ কর্মসূচি থেকে ঈদের আগে পর্যন্ত ২ টাকার বিনিময়ে দরিদ্র মানুষ ডিমসহ ৫টি পণ্য কিনতে পারবেন। প্রতিদিন দেড়শ থেকে দুইশ মানুষ এ সুবিধা পাবেন। এটি রিলিফ নয়। এটি দয়া বা করুণা নয় এটা তাদের অধিকার। তাই সবজি বাজারে ২ টাকা নেয়া হয়, যাতে অংশীজনদের অংশগ্রহণ নিশ্চিত করা যায়।

আরাজি পলাশবাড়ী গ্রামের বিশেষ চাহিদা সম্পন্ন আকবর আলী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সারাদিন ভিক্ষা করেও ২০০ টাকাও জোটে না। সেখানে মাত্র ২ টাকায় প্রায় দুইশ টাকার সবজি পেলাম। সঙ্গে একটা ডিম পেলাম। সব কিছু স্বপ্নের মতো মনে হচ্ছে। চলতি মাসে ডিম ভাগ্যে জোটেনি। খুবই ভালো লাগছে। এ বাজার গরিব মানুষের জন্য আশির্বাদ।

কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ফুল সংগঠনের এ মহতি উদ্যোগকে স্বাগত জানাই। আমাদের পক্ষ থেকে সবধরনের সহায়তা থাকবে।

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.0051710605621338