৩৫ প্রত্যাশীদের অনশনে অসুস্থ কয়েকজন - দৈনিকশিক্ষা

৩৫ প্রত্যাশীদের অনশনে অসুস্থ কয়েকজন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সরকারি চাকরিতে প্রবেশে আবেদনের বয়সসীমা বৃদ্ধি নিয়ে আন্দোলন করছেন দেশের একদল চাকরিপ্রত্যাশী। চাকরিতে বয়সসীমা ৩৫ করা নিয়ে আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচি পালন শেষে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে অনশন কর্মসূচি। 

রাতভর শাহবাগে জাদুঘরের সামনে অবস্থান করেন ৩৫ প্রত্যাশীরা। এদের মধ্যে কয়েকজন আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়েছেন।  
মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে চাকরি প্রত্যাশীদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে। 

সরকার দাবি মেনে প্রজ্ঞাপন জারি না করা পর্যন্ত ৩৫ চাকরি প্রত্যাশীরা অনশন চালিয়ে যাবে বলে ঘোষণা দেন। এর মধ্যদিয়ে তারা সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চাচ্ছেন যাতে করে দ্রুত প্রজ্ঞাপন জারি করা হয়।  

চাকরিতে বয়সসীমা ৩৫ করা নিয়ে আন্দোলনের কেন্দ্রীয় কমিটির অন্যতম সমন্বয়ক এম এ আলী বলেন, আমাদের পক্ষ থেকে সরকারের প্রতি বারবার বলা হচ্ছে দ্রুত প্রজ্ঞাপন জারি করে সিদ্ধান্ত জানানোর জন্য। তবে সরকারের কাছ থেকে বলছে যে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত তারা কোনো সিদ্ধান্ত জানাতে পারবে না। গতকাল এবং আজকে পর্যন্ত সরকারের ঊর্ধ্বতন কেউ আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করেনি।  

তিনি বলেন, যতক্ষণ প্রজ্ঞাপন জারি করা না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের অনশন চলবে। এত দিন আমরা শুধু শান্তিপূর্ণ অবস্থানে ছিলাম। গতকাল থেকে আমাদের অনশন শুরু হয়েছে।  

অনশন করা অবস্থায় চার থেকে পাঁচ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান আলী।  

সরকারি চাকরিপ্রত্যাশীদের দাবি, প্রতিযোগিতার এই সময়ে অনার্স এবং মাস্টার্স শেষ করে চাকরির প্রস্তুতি নিতে ৩০ পেরিয়ে যায়। কোনো কোনো ক্ষেত্রে বিশেষ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশনজটের কারণে বয়সমীমা একেবারে শেষ পর্যায়ে চলে আসে। এতে করে কাঙ্ক্ষিত চাকরি পাওয়া দুষ্কর হয়ে পড়েছে। এতে অনেকেই হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন।

কৃষিগুচ্ছ থেকে বের হয়ে আসার সর্বোচ্চ চেষ্টা করবো: বাকৃবি উপাচার্য - dainik shiksha কৃষিগুচ্ছ থেকে বের হয়ে আসার সর্বোচ্চ চেষ্টা করবো: বাকৃবি উপাচার্য ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা - dainik shiksha ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে - dainik shiksha ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে সাবেক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ৩ দিনের রিমান্ডে - dainik shiksha সাবেক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ৩ দিনের রিমান্ডে শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের - dainik shiksha শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের ছাত্র আন্দোলনে অংশ নেয়াদের রাজনৈতিক দল গঠনের অধিকার আছে: সারজিস - dainik shiksha ছাত্র আন্দোলনে অংশ নেয়াদের রাজনৈতিক দল গঠনের অধিকার আছে: সারজিস কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.011079072952271