অফিসার্স ক্লাবের সদস্য পদ থেকে ডিআইএ পরিচালক কাইয়ুম শিশির বরখাস্ত - দৈনিকশিক্ষা

অফিসার্স ক্লাবের সদস্য পদ থেকে ডিআইএ পরিচালক কাইয়ুম শিশির বরখাস্ত

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ঢাকা অফিসার্স ক্লাবের সদস্যপদ থেকে ডিআইএর পরিচালক অধ্যাপক কাজী মো. আবু কাইয়ুম শিশিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  অসদাচরণ, ক্লাবের পাওনা পরিশোধে ব্যর্থতা ও গঠনতন্ত্রের বিধি লংঘন করায় তাকে বরখাস্ত করা হয়েছে। 

রোববার ঢাকা অফিসার্স ক্লাবের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

এতে বলা হয়েছে, ক্লাবের গঠনতন্ত্রের ১৯ (৪) (ক) অনুচ্ছেদ অনুযায়ী কাইয়ুম শিশিরের বিরুদ্ধে এডহক কমিটিকে হুমকি, সদস্যদের সঙ্গে অশালীন আচরণ এবং ক্লাবের সাধারণ সম্পাদকের নামে মিথ্যা কুৎসা রটনা করে ফেসবুকসহ ব্যক্তিগত ঠিকানায় পাঠানো এবং ক্লাবের পাওনা পরিশেষে ব্যর্থতার কারণে গত ১৩ সেপ্টেম্বর আপনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। একই সঙ্গে আপনার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আপনি কারণ দর্শানোর জবাব দেন নাই। তদন্ত কমিটি আপনার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে বলে প্রতিবেদন পেশ করেছে। যা ক্লাবের গঠনতন্ত্রের ১২। (৪) (খ) এবং ১৯। (১) (ক) (খ) (গ) অনুচ্ছেদ অনুযায়ী শারিযোগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বর্ণিত অবস্থায় এডহক কমিটির ২৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখে অনুষ্ঠিত সভায় ক্লাবের গঠনতন্ত্রের ১৯। (৪) (খ) অনুচ্ছেদ অনুযায়ী উল্লিখিত কার্যকলাপের কারণে আপনাকে ক্লাবের সদস্যপদ থেকে সাময়িকভাবে বরখাস্তের সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। এমতাবস্থায় আপনাকে ক্লাবের সদস্যপদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

বিজ্ঞপ্তিতে সাক্ষর করেছেন বি এম আব্দুস সাত্তার।

গত ২৪ আগস্ট এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের কাছে মিনিস্ট্রি অডিট অফিস নামে পরিচিত শিক্ষা মন্ত্রণালয়ের অধীন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) পরিচালক হিসেবে অধ্যাপক কাজী মো. আবু কাইয়ুমকে নিয়োগ দেয়া হয়। ইংরেজির এই অধ্যাপক শিশির স্যার নামে সমধিক পরিচিত।  তিনি দীর্ঘদিন ইডেন কলেজে ছিলেন। 

 

এইচএসসির ফল জানতে পারবেন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল জানতে পারবেন যেভাবে সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন শেষ ১৫ অক্টোবর - dainik shiksha সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন শেষ ১৫ অক্টোবর হজের প্রাথমিক নিবন্ধনের শেষ দিন ২৩ অক্টোবর - dainik shiksha হজের প্রাথমিক নিবন্ধনের শেষ দিন ২৩ অক্টোবর দেশকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha দেশকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির ছাত্ররা কেন সচিবালয়ে ঘুরবে: গয়েশ্বর - dainik shiksha ছাত্ররা কেন সচিবালয়ে ঘুরবে: গয়েশ্বর তিন দিনের মধ্যে প্রজ্ঞাপনে ‘আল্টিমেটাম’ ৩৫ প্রত্যাশীদের - dainik shiksha তিন দিনের মধ্যে প্রজ্ঞাপনে ‘আল্টিমেটাম’ ৩৫ প্রত্যাশীদের সরকারি চাকরিতে প্রবেশের বয়স পুরুষের ৩৫, নারীর ৩৭ বছর করার সুপারিশ - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স পুরুষের ৩৫, নারীর ৩৭ বছর করার সুপারিশ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.006309986114502