অবশেষে সেই শিক্ষক জালাল চেয়ারম্যান বরখাস্ত - দৈনিকশিক্ষা

অবশেষে সেই শিক্ষক জালাল চেয়ারম্যান বরখাস্ত

দৈনিক শিক্ষাডটকম, রাজশাহী |

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ী ইউনিয়নের চেয়ারম্যান ও ব্রাহ্মণগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জালাল উদ্দীন বরখাস্ত হয়েছেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি-১ শাখা বাংলাদেশ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব গত ২৪ জুলাই পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করে তাকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ প্রদান করেন।

বরখাস্ত আদেশের কপি রাজশাহী জেলা প্রশাসক ও গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে এসে পৌঁছেছে বলেও নিশ্চিত হওয়া গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলাধীন পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দীনের বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় দায়েরকৃত অভিযোগপত্র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, রাজশাহী অভিযোগ গঠন করায় রাজশাহী জেলা প্রশাসক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়কে অনুরোধ করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলাধীন পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দীনের বিরুদ্ধে আদালত উল্লিখিত অভিযোগ গঠন করায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে; সেহেতু, রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলাধীন পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দীন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(১) ধারা অণুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে পাকড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দীনের সাময়িক বরখাস্তের একটি চিঠি পেয়েছি। নিয়ম অনুযায়ী রাজশাহী জেলা প্রশাসক স্থানীয় সরকার শাখা হতে আমার অফিসে একটি আদেশ আসবে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

বরখাস্তকৃত এই চেয়ারম্যান গোদাগাড়ীতে জমি-জায়গা বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে চার কৃষক হত্যায় ইন্ধনদাতাসহ বিভিন্ন অপরাধ মূলক কাজে জড়িত থাকার অভিযোগও ওঠে।

১১ আগস্ট থেকে নতুন সূচিতে এইচএসসি, এর আগপর্যন্ত পরীক্ষা স্থগিত - dainik shiksha ১১ আগস্ট থেকে নতুন সূচিতে এইচএসসি, এর আগপর্যন্ত পরীক্ষা স্থগিত ডিবি হেফাজত থেকে ছাড়া পেলেন ৬ সমন্বয়ক - dainik shiksha ডিবি হেফাজত থেকে ছাড়া পেলেন ৬ সমন্বয়ক সামাজিক যোগাযোগমাধ্যম এখন বিপদের কারবার: প্রধান বিচারপতি - dainik shiksha সামাজিক যোগাযোগমাধ্যম এখন বিপদের কারবার: প্রধান বিচারপতি ৩ এইচএসসি পরীক্ষার্থীকে আইনি সহায়তা দিতে আইনজীবী নিয়োগ শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha ৩ এইচএসসি পরীক্ষার্থীকে আইনি সহায়তা দিতে আইনজীবী নিয়োগ শিক্ষা মন্ত্রণালয়ের জামায়াত নিষিদ্ধে আইনি ফাঁকফোকর বন্ধ করা জরুরি - dainik shiksha জামায়াত নিষিদ্ধে আইনি ফাঁকফোকর বন্ধ করা জরুরি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে জামায়াত নিষিদ্ধের প্রজ্ঞাপন কিছুক্ষণের মধ্যে: আইনমন্ত্রী - dainik shiksha জামায়াত নিষিদ্ধের প্রজ্ঞাপন কিছুক্ষণের মধ্যে: আইনমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.0066440105438232