অবৈধ বিদ্যুৎ সংযোগে ব্যবস্থা, রাতেও ডেসকোর টহল - দৈনিকশিক্ষা

অবৈধ বিদ্যুৎ সংযোগে ব্যবস্থা, রাতেও ডেসকোর টহল

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

রাজধানীতে বিদ্যুতের অপচয়রোধে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) অভিযান চলছে। সোমবার (১৫ জুলাই) তিন জায়গায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করেছে অভিযানিক দল। 

এ সময় কর্মকর্তারা বলেছেন, রাতেও তাদের টিম টহল দেয়। কেউ অবৈধ সংযোগের কথা জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। ডেসকোর উদ্যোগে বিদ্যুতের বকেয়া আদায় ও সিস্টেম লস কমিয়ে আনতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তারা। 

এদিন সোমবারের অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধের অভিযান পরিচালনা করেন ডেসকো’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর বিশ্বাস। 

আগারগাঁয়ে পশ্চিম কাফরুল তালতলা কাঁচাবাজারে গিয়ে দেখা যায় হাজী মো. আবুল বাশার তার নামে নেয়া দুটি মিটার থেকে বাইপাস লাইন করে বিদ্যুৎ ব্যবহার করছিলেন।

ডেসকো’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর বিশ্বাসের নেতৃত্বে ডেসকো’র টিম মিটার বক্স ভেঙে দেখেন, গ্রাহকপোল থেকে আসা লোকাল সার্ভিস তার কেটে দুটি তারের মাধ্যমে বাইপাস সংযোগ ব্যবহার করেন। 

এই বাইপাসের মাধ্যমে কাঁচাবাজার হাজী আবুল মার্কেট এবং একটি খাবারের হোটেলে বিদ্যুৎ সরবরাহ করছিলো। তাৎক্ষণিক লাইনটির সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এ ছাড়া শ্যামলী ২ নম্বর রোডে পাঠানগলিতে মিটারবিহীন লাইন দেখা যায়। তবে স্থাপনা খুঁজে পাওয়া যায়নি। সেখান থেকে ২ কেজি তার জব্দ করা হয়। 

এদিকে বিএনপি বাজার মুরগির মার্কেটে মিটারবিহীন লাইন পাওয়া যায়। সার্ভিস তার কেটে হুকিং এর মাধ্যমে এখানে অবৈধ সংযোগ পাওয়া যায়। কোনো নির্দিষ্ট স্থাপনা না পাওয়ায় সতর্কতা নোটিশ দেয়া হয় এবং ১৩ কেজি তার জব্দ করা হয়।

এ বিষয়ে ডেসকো’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মীর নাহিদ আহসান বলেন, আমরা ডেসকো’র পক্ষ থেকে নিয়মিত অবৈধ সংযোগ বন্ধে অভিযান পরিচালনা করছি এবং এটা অব্যাহত থাকবে। রাতের আঁধারে কিংবা মধ্যরাতে কিছু অসাধু চক্র অবৈধভাবে হুকিং এর মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করে থাকে। আমাদের টিম রাতেও নিয়মিত টহলে থাকে। 

তারপরও চক্রগুলো সুযোগ পেলেই এ ধরনের কাজ করে থাকে। আমি এ বিষয়ে সবাইকে সচেতন হওয়ার অনুরোধ করছি এবং কেউ যদি এ ধরনের কাজ দেখে থাকেন তাহলে আমাদের ডেসকো’র কল সেন্টারে জানালে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারবো। 

তথ্য দেয়া ব্যক্তির পরিচয় গোপন করা হবে। আমরা চাই গ্রাহকদের মানসম্মত এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে ডেসকো অঙ্গীকারবদ্ধ। স্মার্ট গ্রাহকসেবা নিশ্চিত করতে ডেসকো’র পাশাপাশি ডেসকো’র গ্রাহকদেরও এগিয়ে আসতে হবে।

ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.00490403175354