আন্দরকিল্লার বইয়ের দোকানে আগুন নিয়ন্ত্রণে - দৈনিকশিক্ষা

আন্দরকিল্লার বইয়ের দোকানে আগুন নিয়ন্ত্রণে

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামের আন্দরকিল্লায় আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শাহি জামে মসজিদ শপিং কমপ্লেক্স ভবনের নিচতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ‘প্রতিভা লাইব্রেরি’ নামের একটি বইয়ের দোকান পুড়ে গেলেও ফায়ার সার্ভিসের তৎপরতায় আগুন ছড়াতে পারেনি। প্রায় এক ঘণ্টার চেষ্টায় নন্দনকানন ফায়ার স্টেশনের একটি ইউনিট দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

দুপুর সাড়ে ১২টার দিকে আন্দরকিল্লায় গিয়ে দেখা যায়, সড়কে ছড়িয়ে–ছিটিয়ে আছে পোড়া বই। তখনো দোকানের ভেতর ছোট ছোট আগুনে ফুলকি জ্বলছে। ফায়ারের সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ করছেন। সড়কে পড়ে থাকা বইগুলোর সামনে দাঁড়িয়ে অক্ষত বইগুলো সরিয়ে নিচ্ছিলেন প্রতিভা লাইব্রেরির স্বত্বাধিকারী সুনাম চৌধুরী। তাঁর দোকানের বেশির ভাগ বই পুড়ে ছাই হয়ে গেছে।

সকালে আগুনের ধোঁয়া দেখে সুনাম চৌধুরীকে খবর দেন স্থানীয় একজন। খবর পেয়ে জরুরি সেবা ৯৯৯ এ কল দেন তিনি। নিজেও ছুটে আসেন দোকানের কর্মচারীদের নিয়ে। দুপুর সাড়ে ১২টার দিকে যখন সুনাম চৌধুরীর সঙ্গে কথা হয়, তখন তিনি পুড়ে যাওয়া বইগুলোর সামনে নিশ্চুপ দাঁড়িয়ে ছিলেন।

ছবি: সংগৃহীত

সামনে যেতেই কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, সামনে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নতুন বই তুলেছিলেন দোকানে। বিভিন্ন শ্রেণির পাঠ সহায়িকা বই, বিভিন্ন পরীক্ষার বই মিলিয়ে প্রায় এক কোটি টাকার বই ছিল। 

সুনাম চৌধুরী বলেন, নভেম্বর-ডিসেম্বর মাসে বই বেচাকেনা ভালো হয়। এর আগে এত বড় ক্ষতি হয়ে গেল। কীভাবে এই ক্ষতি পুষিয়ে উঠবেন—এই নিয়ে দুশ্চিন্তা তাঁর।

নন্দনকানন ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আশপাশের আর আগুন ছড়াতে দেওয়া হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003079891204834