আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - দৈনিকশিক্ষা

আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওয়ার্ল্ড ব্যাংক (কৃষি নিয়ে) তালিকা নিয়ে আসছিলো, সব বন্ধ করে দিতে হবে। কৃষিতে ভর্তুকি দেওয়া যাবে না এমন শর্তও ছিলো। কিন্তু আমি বলেছি, আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই।

আজ ১৯ এপ্রিল শুক্রবার সকালে গণভবনে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানের সময় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কৃষকরা যেন বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে ওয়াল্ড ব্যাংক তালিকা নিয়ে আসছিলো, সব বন্ধ করে দিতে হবে। কৃষিতে ভর্তুকি দেয়া যাবে না এমন শর্তও ছিলো। কিন্তু আমি বলেছি, আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই।

তিনি বলেন, জিয়াউর রহমান থেকে শুরু করে খালেদা জিয়া যে অত্যাচার করেছে তাদের দ্বারা সকলেই নির্যাতিত। কৃষকদের হত্যা করেছে, ওরা মানুষের ওপর যে অত্যাচার করেছে তাই তাদের বিরুদ্ধে মামলা। তারা মানুষ হত্যা করেছে আগুন দিয়ে, যারা এগুলো করবে তাদের বিরুদ্ধে মামলা হবে না? তাও আমরা প্রতিশোধপরায়ণ না। আমরা প্রতিশোধ নিতে ব্যস্ত থাকিনি, আমরা দেশের উন্নয়ন নিয়ে কাজ করেছি। এই মামলা গুলো দ্রুত শেষ করে শাস্তি দিয়ে দেয়া উচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন কৃষি বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি, তাই এটাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার। কৃষকরা যেন বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।  সমবায়ের মাধ্যমে কৃষির যান্ত্রিকিকরণ করতে হবে। তাহলে সবাই লাভবান হবে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031559467315674