আহত পরীক্ষার্থীর এসএসসি দিচ্ছেন অষ্টম শ্রেণির ছাত্র - দৈনিকশিক্ষা

আহত পরীক্ষার্থীর এসএসসি দিচ্ছেন অষ্টম শ্রেণির ছাত্র

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি |

নেত্রকোনার কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এসএসসি পরীক্ষার্থীর পরীক্ষা দিচ্ছে অষ্টম শ্রেণির শিক্ষার্থী। উপজেলার আশুজিয়া ইউনিয়নে আশুজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছেন তিনি। 

জানা গেছে, এসএসসি পরীক্ষার্থী নাবিল আহমেদ সারোয়ার আশুজিয়া করোনেশন ইনস্টিটিউশনের এসএসসি পরীক্ষার্থী। সে গত ২৬ এপ্রিল সড়ক দুর্ঘটনায় তার ডান হাত ভেঙে যায়। পরে বিকল্প উপায়ে পরীক্ষা দেয়ার জন্য তার প্রতিষ্ঠান প্রধানের কাছে আবেদন করেন। প্রতিষ্ঠান প্রধান যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করে দেন।

গত রোববার সকালে অনুষ্ঠিত বাংলা ১ম পত্র পরীক্ষা আশুজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেয়ার কথা ওই শিক্ষার্থীর। কিন্তু সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার কারণে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে অষ্টম শ্রেণির ওই শিক্ষার্থীর সহযোগিতায় তার বাংলা ১ম পত্র পরীক্ষা নেয়া হয়। 

উপজেলার আশুজিয়া জয়নাথ করোনেশন ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব এজাহারুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, ওই ছাত্রের আবেদনের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল মানবিক কারণে পরীক্ষা নেয়ার পরামর্শ দেন। এছাড়াও তিনি কেন্দ্র সচিবের পক্ষে ময়মনসিংহ বোর্ড কন্ট্রোলার শামছুল হকের সঙ্গে যোগাযোগ করেন। তখন বোর্ড কন্ট্রোলার কেন্দ্র সচিবকে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে দিয়ে পরীক্ষা নেয়ার পরামর্শ দেন। পরে এসএসসি পরীক্ষার্থী নাবিল আহমেদের  আত্মীয় অষ্টম শ্রেণির এক ছাত্রের ছবি সত্যায়িত করে দিয়ে পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেন কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল। 

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও কাবেরী জালাল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নাবিল আহমেদ সারোয়ার আহত অবস্থায় পরীক্ষার কেন্দ্রে বসে প্রশ্ন দেখে মুখে মুখে যা বলেছে, অষ্টম শ্রেণির ছাত্রটি উত্তরপত্রে তাই লিখেছে। যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে বলেও তিনি জানান।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0084841251373291