ইউএসটিসিতে ব্যবসা ও প্রযুক্তি সেমিনার - দৈনিকশিক্ষা

ইউএসটিসিতে ব্যবসা ও প্রযুক্তি সেমিনার

চট্টগ্রাম প্রতিনিধি |

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকসই ব্যবসা এবং প্রযুক্তি উন্নয়ন’ শীর্ষক  আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামের ইউনিভার্সিটি অফ সাইন্স অ্যান্ড টেকনোলজিতে (ইউএস টি সি)। শনিবার ইউনিভার্সিটির ব্যবসা শিক্ষা অনুষনের উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশন ও ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন এফসিএমএ, এফসিএ।

সেমিনার উপলক্ষে প্রকাশিত  ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান আহমেদ ইফতেখারুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক মো. সাহাবুদ্দিনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত  উপাচার্য ড. প্রফেসর  ড. সোলাইমান।

আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড সদস্য ড. শেখ মোর্শেদ নূর, উপ উপাচার্য প্রফেসর মো নুরুল আবসার, প্রফেসর আকতার উদ্দিন, বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দিলীপ বড়ুয়া,  এক্সিম ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মো জাহাঙ্গীর আলম, আল আরাফাহ ইসলামী ব্যাংকের চট্টগ্রাম জোনাল হেড মোহাম্মদ  আজম , আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন প্রমুখ।

রাশিয়া, যুক্তরাজ্য, জার্মানি, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সেনেগাল, তুরষ্কসহ ১১টি দেশের অর্ধশতাধিক গবেষক, শিক্ষাবিদ এবং ইন্ডাস্ট্রি এক্সপার্টরা তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। সেমিনারে আন্তর্জাতিক বক্তা সিসেবে অনলাইনে যোগ দেন  উচ্চশিক্ষায় অবদানের জন্য সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত রাশিয়ার প্রখ্যাত অধ্যপক ড. আয়সমস্তাস ব্রণিউস।

সেমিনারে ইউএসটিসি ব্যবসায় অনুষদ প্রশাসনের ১০ জন শিক্ষক, বিবিএ থেকে ৩জন শিক্ষার্থী এবং এমবিএ থেকে ১০ জন শিক্ষার্থী তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002748966217041