ইতিহাস গড়ে অলিম্পিকের সেমিতে মরক্কো - দৈনিকশিক্ষা

ইতিহাস গড়ে অলিম্পিকের সেমিতে মরক্কো

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

২০২২ কাতার বিশ্বকাপে সেমিতে উঠেছিল আর্জেন্টিনা, ফ্রান্স, ক্রোয়েশিয়া এবং চতুর্থ নামটি ছিল বিশ্বকাপের ইতিহাসের প্রথম। চমক দেখিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিতে উঠেছিল মরক্কো। ফুটবলের বৈশ্বিক আসরগুলো তাদের সেই চমক জারি থাকল এবারের প্যারিস অলিম্পিকেও। কোয়ার্টার ফাইনালে গত রাতে যুক্তরাষ্ট্রে ৪-০ ব্যবধানে উড়িয়ে অলিম্পিকের ইতিহাসেও প্রথমবারের মতো সেমিতে পৌঁছাল আফ্রিকান দলটি। 

প্যারিস অলিম্পিকে এবারের আসরের শুরুটাই তো বড় চমক দিয়ে করেছে মরক্কো। বর্তমান কোপা ও বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে তারা হারায় ২-১ ব্যবধানে। পরের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে ওঠা এবং সেখানে যুক্তরাষ্ট্রকে কোনো রকম সুযোগই না দিয়ে সেমিতে জায়গা করে নিল হাকিমিরা।

গত রাতের ম্যাচটির ২৯তম মিনিটে পেনাল্টি থেকে মরক্কোর হয়ে প্রথম গোলটি করেন সুফিয়ান রাহিমি। পরে প্রথমার্ধ শেষ হয়ে সেই ১-০ ব্যবধানেই। 

দ্বিতীয়ার্ধে এসে সাত মিনিটের মধ্যে ব্যবধান তিনগুণ করেন ইলিয়াস আখোম্যাচ ও পিএসজির তারকা আশারাফ হাকিমি। শেষে যোগ করা সময়ে পেনাল্টি থেকে ফের একটি গোল পায় আফ্রিকান দলটি।  

ফাইনালে উঠার লড়াইয়ে মরক্কো এবার খেলবে আসরের আরেক শক্তিশালী দল ও ইউরো চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায়। 

সারা দেশে ছুটির দিনে ৭৮ এইচএসসি পরীক্ষার্থীর জামিন - dainik shiksha সারা দেশে ছুটির দিনে ৭৮ এইচএসসি পরীক্ষার্থীর জামিন টেন মিনিট স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ - dainik shiksha টেন মিনিট স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রোববার থেকে অনির্দিষ্টকালের ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক - dainik shiksha রোববার থেকে অনির্দিষ্টকালের ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আওয়ামী লীগ - dainik shiksha আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আওয়ামী লীগ ক্ষমা চাইলেন পলক - dainik shiksha ক্ষমা চাইলেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033669471740723