ইনস্টাগ্রামের ফিল্টার পাওয়া যাবে যেভাবে - দৈনিকশিক্ষা

ইনস্টাগ্রামের ফিল্টার পাওয়া যাবে যেভাবে

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: ছবি বা ভিডিও আকর্ষণীয় করে তোলার জন্য ফিল্টার ব্যবহার করা হয়। ইনস্টাগ্রামে রিল বা স্টোরিতে ব্যবহারের জন্য ফিল্টার রয়েছে। এগুলো ব্যবহার করে খুব সহজেই নিজেদের কনটেন্টকে আরও নজরকাড়া করা যায়। ইনস্টাগ্রামে কিছু ফিল্টার চোখের সামনেই থাকে। আবার কিছু ফিল্টার সার্চ করে খুঁজে পেতে হয়। ইনস্টাগ্রামের সব ফিল্টার খুঁজে পেতে নিচের ধাপগুলো অনুসরণ করুন—

১. অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইস থেকে ইনস্টাগ্রাম অ্যাপে প্রবেশ করুন। 


২. ডান দিকের নিচে থাকা নিজের প্রোফাইল ছবিতে ট্যাপ করুন। 
৩. এরপর ওপরের দিকে ‘+’ আইকোনে ট্যাপ করুন। 
৪. ক্রিয়েট মেনু চালু হলে রিল বা স্টোরি অপশন নির্বাচন করুন। 
৫. এরপর ক্যামেরা আইকোনে ট্যাপের ফলে ইনস্টাগ্রামের ক্যামেরা চালু হবে। 
৬. নিচের দিকে কতগুলো ফিল্টার দেখা যাবে। তবে আরও ফিল্টার পেতে ডান দিকে স্ক্রল করতে থাকুন এবং ম্যাগনিফাই আইকোন খুঁজে বের করুন। 
৭. এই টুলের মাধ্যমে সবগুলো ফিল্টারসহ বিভিন্ন ক্যাটাগরি দেখা যাবে। ডানে-বাঁয়ে ও ওপরে-নিচে স্ক্রল করে পছন্দের ফিল্টারটি খুঁজে বের করুন। 
৮. এই মেনুতে বাঁ পাশের কোনায় আরেকটি ম্যাগনিফাই আইকোনে ট্যাপ করে নিজের পছন্দের ফিল্টারের নাম দিয়ে সার্চ করুন। সার্চের ফলাফলে ফিল্টারটি দেখা যাবে এবং এতে ট্যাপ করে ফিল্টারটি ব্যবহার করা যাবে। 

অন্যদের তৈরি ফিল্টার ব্যবহার করবেন যেভাবে 

ইনস্টাগ্রামে অনেকই নিজেদের তৈরি ফিল্টার ব্যবহার করে থাকে। যদি আপনি তাদের ফিল্টার ব্যবহার করতে চান, তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন—

 ১. যাদের ফিল্টার ব্যবহার করতে চান, সেই প্রোফাইলে প্রবেশ করুন। এরপর তাদের পোস্টগুলোর ওপরে ডান দিকে স্ক্রল করুন এবং তিনটি স্টারযুক্ত আইকোনে ট্যাপ করুন। ফলে তাদের ফিল্টার গ্যালারি দেখা যাবে। 

২. পছন্দের মতো ফিল্টার নির্বাচন ও ব্যবহার করুন। ফিল্টারটি সেভ করার জন্য ডান পাশে নিচের দিকে থাকা তিনটি ডট আইকোনে ট্যাপ করুন।

৩. সেভ করার পর ফিল্টারগুলো ওপরে উল্লেখিত ফিল্টার সার্চ মেনুর সেভ আইকোনে পাওয়া যাবে। তাই প্রয়োজনমতো যেকোনো সময়ে এগুলো ব্যবহার করা যাবে। 

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0042440891265869