ইন্টার্ন চিকিৎসক-পুলিশের সং*ঘর্ষ, ৩ দিনের কর্মবিরতি ঘোষণা - দৈনিকশিক্ষা

ইন্টার্ন চিকিৎসক-পুলিশের সং*ঘর্ষ, ৩ দিনের কর্মবিরতি ঘোষণা

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক এবং পুলিশের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্য ও আট ইন্টার্ন চিকিৎসক আহত হয়েছেন। গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে হাসপাতালের পুরাতন ভবনের ১৪ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ ঘটনার জেরে তিন দিনের কর্মবিরতি ঘোষণা করেছেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। 

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. জাকিউল ইসলাম দৈনিক শিক্ষাডটমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাত ১০টার দিকে কক্সবাজার পুলিশ লাইনে কর্মরত এএসআই মাহমুদুল হাসান তার স্ত্রী নিলুফার ইয়াসমিনকে হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর মাহমুদুল হাসান কর্তব্যরত চিকিৎসককে ডাকেন। তখন ওই চিকিৎসক অন্য রোগী দেখছিলেন, একটু পরে আসবেন বলে জানান। কিন্তু এতে এএসআই মাহমুদুল হাসান চিকিৎসকের সঙ্গে ‘বাজে আচরণ’ করেন। এসময় দুইপক্ষের মাঝে বাগবিতণ্ডা শুরু হয়।

খবর পেয়ে হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম ১৪ নম্বর ওয়ার্ডে আসেন। সেখানে অবস্থার অবনতি দেখে তিনি এএসআই মাহমুদুলকে পুলিশ ক্যাম্পে নিয়ে যান। পরে কয়েকজন ইন্টার্ন চিকিৎসক পুলিশ ক্যাম্পে যান। পুলিশ ক্যাম্পে দুই পক্ষের কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। পরে সংঘর্ষে আটজন ইন্টার্ন চিকিৎসক আহত হন। তাদের মাঝে ডা. শামীম রেজা ও ডা. সাদিক গুরুতর আহত হন। তাদের আইসিইউতে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, দুই পক্ষের সংঘর্ষে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনার পর রাতেই জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভুঁঞা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় পুলিশ সুপার ঘটনার সঙ্গে জড়িত হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম ও পুলিশ সদস্য আরিফকে সাময়িক বরখাস্ত করেছেন।

ওসি আরও বলেন, ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছেন পুলিশ সুপার। কমিটিকে তিনদিনের মাঝে প্রতিবেদন জমা দিয়ে বলা হয়েছে। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া।

এদিকে, ঘটনার পর দিন বৃহস্পতিবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ এক প্রেস বিজ্ঞপ্তিতে তিন দিনের কর্মবিরতি ঘোষণা করে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার রাত ১০টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসকের ওপর রোগীর স্বজনরা এবং পুলিশ ক্যাম্পের সদস্যরা হামলা করেন। এর প্রতিবাদে আগামী তিন কার্যদিবস কর্মবিরতি পালন করবেন ইন্টার্ন চিকিৎসকরা। সেইসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ ওই ঘটনার সুষ্ঠু সমাধান দিতে ব্যর্থ হলে পরবর্তীতে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম ফেরদৌস দৈনিক শিক্ষাডটকমকে বলেন, হাসপাতালে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এতে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা করেছেন। এতে সাময়িক সমস্যা হলেও হাসপাতালের পোস্টেড চিকিৎসক দিয়ে তা কাটিয়ে তোলার চেষ্টা করছি।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0026261806488037