ঈদে মোটরসাইকেল চুরি ঠেকাতে যা করবেন - দৈনিকশিক্ষা

ঈদে মোটরসাইকেল চুরি ঠেকাতে যা করবেন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: আসন্ন ঈদুল ফেতর উপলক্ষে রাজধানী ঢাকা ছাড়ছে মানুষ। এদিকে ছুটির এই সময়টাতে রাজধানী ফাঁকা থাকায় বাড়তে থাকে চুরি ও ডাকাতির ঘটনা। এ সময় গ্রিলকাটা চোরেরা যেমন সক্রিয় হয়, তেমনি ওত পেতে থাকে মোটরসাইকেল চোরেরাও। তবে সতর্ক হলে চুরি ঠেকানো সম্ভব হতে পারে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওয়ারী বিভাগের গাড়ি চুরি, উদ্ধার ও প্রতিরোধ দলের দলনেতা সহকারী কমিশনার মাহফুজুর রহমান।

তিনি গণমাধ্যমকে বলেন, ঈদের এই সময় পুরো ঢাকা ফাঁকা থাকে। অনেকে বাসাবাড়ির গ্যারেজে মোটরসাইকেল রেখে গ্রামের বাড়িতে যান। এ সময় মোটরসাইকেলের নিরাপত্তা নিশ্চিত না করলে চুরির আশঙ্কা তৈরি হয়।

মাহফুজুর রহমান আরও বলেন, মোটরসাইকেল চুরি ঠেকাতে বাসায় ক্লোজড সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরার ব্যবস্থা রাখা যায়। এছাড়া মোটরসাইকেলে উন্নত মানের তালা ও ‘ডিস্ক লক’ লাগানো এবং ‘অ্যালার্ম’ লাগানোর পরামর্শ দেন।

মোটরসাইকেলে ‘জিপিএস ট্র্যাকার’ লাগানোর পরামর্শও দেন এই পুলিশ কর্মকর্তা। তার মতে, জিপিএস ট্র্যাকার লাগানো হলে মোটরসাইকেল চোর শনাক্ত করা সহজ হয়।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030310153961182