উপজেলা নির্বাচন: ঝালকাঠিতে চারজনের দণ্ড - দৈনিকশিক্ষা

উপজেলা নির্বাচন: ঝালকাঠিতে চারজনের দণ্ড

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি |

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদের নির্বাচনে মগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারদের মাঝে খাবার বিতরণকালে এক ব্যক্তিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দণ্ডিত আল আমিন (৩৬) ওই উপজেলার দক্ষিণ মগড় গ্রামের মো. আক্কেল আলীর ছেলে। 

মঙ্গলবার সকালে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ঝন্টু বিকাশ চাকমা মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তাকে এ দণ্ড দেন।

অপরদিকে একই উপজেলার দপদপিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ভিতরে সেলফি তোলার অপরাধে রাকিব বিশ্বাস নামে আরেক যুবককে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। ওই যুবক একই উপজেলার দপদপিয়া গ্রামের আলমগীর বিশ্বাসের ছেলে।

এ ছাড়াও ভোটকেন্দ্রের কাছে সমাবেশ ঘটানোর অভিযোগে সদরের বেড়মহল এলাকায় দুই জনকে এক মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দুপুরে ঝালকাঠি জেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মন্ডলের আদালত এদেরকে দণ্ড দেন।

দণ্ডিতরা হলেন, বেরমহল গ্রামের তোফাজ্জল হাওলাদারের ছেলে মো. খোকন হাওলাদার (২৫) ও একই গ্রামের হানিফ মিয়ার ছেলে মো. হান্নান মিয়া (২১)।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মন্ডল সাংবাদিকদের বলেন, ভোটকেন্দ্রে একেবারে পাশেই লোকজন নিয়ে এরা জটলা করছিলো। এমনকি ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে তর্কেও জড়িয়ে পড়েন তারা। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে এদের দু’জনকে এ দণ্ড দেয়া হয়েছে। 

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলার ভোট গ্রহণ চলছে। ঝালকাঠি সদর উপজেলার ৭৭টি কেন্দ্র এবং নলছিটি উপজেলার ৭০টি কেন্দ্রে শুরু হলেও সকালে ভোটারের উপস্থিতি কম ছিলো। ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ২৯৯জন। সদর উপজেলায় নারী ভোটার ৮৮ হাজার ১৪৭ জন ও পুরুষ ভোটার ৯১ হাজার ১১৫ জন। নলছিটি উপজেলায় নারী ভোটার ৮২ হাজার ৪৬৭ জন ও পুরুষ ভোটার ৮৬ হাজার ২০৬ জন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0056419372558594