উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক - দৈনিকশিক্ষা

উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির উদ্যোগে ২০ উপজেলার শিক্ষা কর্মকর্তাসহ অনলাইন প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক। জুম অ্যাপের মাধ্যমে এ প্রশিক্ষণে সংশ্লিষ্ট শিক্ষকরা অংশগ্রহণ করবেন।  

রোববার (৮ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, সমন্বিত উপবৃত্তি কর্মসূচির উদ্যোগে নির্ধারিত উপজেলাগুলো ছকে উল্লিখিত তারিখ ও সময়ে জুম প্লাটফর্ম ব্যবহার করে অনলাইনে প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষণে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা উপজেলা একাডেমিক সুপারভাইজার এবং স্কিমভুক্ত প্রতিষ্ঠান প্রধান অথবা প্রতিষ্ঠানের আইসিটি শিক্ষক অথবা উপবৃত্তি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের মনোনীত শিক্ষকের সমন্বয়ে অংশগ্রহণকারীর সংখ্যা ৫০ জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে।

প্রশিক্ষণের নির্দেশনায় বলা হয়েছে, প্রশিক্ষণে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সংযুক্ত সময়সূচি মোতাবেক অনলাইনে জুম প্লাটফর্ম ব্যবহার করে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সমন্বয় করবেন এবং তার আওতাধীন নির্ধারিত সর্বোচ্চ সংখ্যক শিক্ষকদের অনলাইনে অংশগ্রহণ নিশ্চিত করবেন।

প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের 'জুম অ্যাপ' এর মাধ্যমে প্রশিক্ষণে অংশগ্রহণে যাতে কোনো প্রকার বিঘ্ন না ঘটে সে জন্য এ বিষয়ে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অংশগ্রহণকারীদেরকে যথাযথভাবে অবহিত করবেন। প্রশিক্ষণ সেশন চলাকালীন মধ্যে গুগল রেজিস্ট্রেশন ফর্ম পূরণ সম্পন্ন করতে হবে। প্রতি ব্যাচে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে ১ জন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা উপজেলা একাডেমিক সুপারভাইজার এবং স্কিমভুক্ত প্রতি প্রতিষ্ঠান থেকে ১ জন প্রতিষ্ঠান প্রধান অথবা প্রতিষ্ঠানের আইসিটি শিক্ষক অথবা উপবৃত্তি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের মনোনীত শিক্ষকের সমন্বয়ে সর্বমোট ৫০ জন রেজিষ্ট্রেশন সম্পন্ন করবেন। 

প্রশিক্ষণে সংযুক্ত অংশগ্রহণকারীরা গুগল রেজিস্ট্রেশন ফর্মে নিজ নামীয় সঠিক মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট নম্বরসহ (বিকাশ/নগদ/রকেট) সব সঠিক তথ্য ব্যবহার করবেন। অন্যথায় প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সম্মানীর টাকা পাঠানো সম্ভব হবে না। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে জানানোর জন্য সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অনুরোধ করা হলো। মোবাইল নম্বর ভুলের কারণে সম্মানির টাকা পাঠানো সম্ভব না হলে তা সরকারি কোষাগারে ফেরত যাবে। 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

কঠোর কর্মসূচির হুঁশিয়ারি প্রাথমিকে চাকরিপ্রার্থীদের - dainik shiksha কঠোর কর্মসূচির হুঁশিয়ারি প্রাথমিকে চাকরিপ্রার্থীদের একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর - dainik shiksha একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক - dainik shiksha উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ পাচ্ছেন ৫০০ শিক্ষক রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব - dainik shiksha রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব শিক্ষকদের মনোকষ্ট - dainik shiksha শিক্ষকদের মনোকষ্ট সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর - dainik shiksha সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর শিক্ষক হেনস্তা ও অপমানের নেপথ্যে - dainik shiksha শিক্ষক হেনস্তা ও অপমানের নেপথ্যে ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে - dainik shiksha ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062599182128906