উপাচার্যের আশ্বাসে রাস্তা ছাড়লেন ট্রেইনি চিকিৎসকরা - দৈনিকশিক্ষা

উপাচার্যের আশ্বাসে রাস্তা ছাড়লেন ট্রেইনি চিকিৎসকরা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের আশ্বাসে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছেন পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা।

রোববার (১৬ জুলাই) বিকেল ৫টার দিকে প্রায় ৭ ঘণ্টা পর শাহবাগ-সায়েন্স-ল্যাবমুখী রাস্তা ছাড়েন আন্দোলনকারীরা। 

বিকেল ৪টার দিকে উপাচার্যের সঙ্গে দেখা করেন চিকিৎসকদের তিন সদস্যের প্রতিনিধি দল। 

সেখান থেকে ফিরে এসে পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন বলেন, উপাচার্য স্যার আমাদের লিখিত আশ্বাস দিয়েছেন আগামী সাত দিনের মধ্যে সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবেন এবং সুখবর জানাবেন।

তিনি আরও বলেন, উপাচার্য স্যারের আশ্বাসে আমরা এখন রাস্তা ছাড়ছি। তবে প্রজ্ঞাপন না আসা পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে।  

এর আগে মাসিক ভাতা ৫০ হাজার টাকা করা, বকেয়া পরিশোধ ও নিয়মিত ভাতা প্রদানের দাবিতে আজ সকাল ১০টা থেকে শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করেন ট্রেইনি চিকিৎসকরা। ফলে প্রায় ৭ ঘণ্টা বন্ধ ছিল শাহবাগ-সায়েন্সল্যাবমুখী রাস্তা। বিকেল ৫টার পর আবারও সচল হয়েছে যান চলাচল।

এদিকে মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অডিটোরিয়ামে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছিলেন, ভাতা বৃদ্ধির বিষয়ে আমরা সকলেই সম্মিলিতভাবে কাজ করছি। আশা করি দ্রুত সময়ের মধ্যে সুসংবাদ দিতে পারব। 

উপাচার্য বলেন, ভাতার দাবিতে প্রশিক্ষণার্থী চিকিৎসকরা আন্দোলন করছেন। এই টাকা সরকারের কাছ থেকে আসে। সরকার টাকা দিলে আমরা তাদের দিয়ে দিই। আমরা সরকারের কাছে তাদের ভাতা বাড়ানোর জন্য বলেছি। সরকার এটি পর্যবেক্ষণ করছে। যত তাড়াতাড়ি সম্ভব এ বিষয়ে সিদ্ধান্ত আসবে। সব কিছুর জন্য সময় লাগে। কিন্তু তারা তা মানছে না। গতকাল তারা ঘোষণা দিল, আজকে সকালে অবস্থান ধর্মঘট পালন করছে। এখন বলছে তারা যাবে না। এই বিষয়গুলো গ্রহণযোগ্য নয়। 

বিকেলে শাহবাগ-কাঁটাবন সড়কে অবস্থান নিয়ে ট্রেইনি চিকিৎসক জুনায়েদ আহমেদ বলেছিলেন, আমরা দীর্ঘদিন ধরে এ দাবি জানিয়ে আসছি। শুধুমাত্র আশ্বাস দেওয়া ছাড়া কিছুই করা হচ্ছে। এবার আমরা আর আশ্বাসে ঘরে ফিরব না। প্রজ্ঞাপন জারি করে দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা কর্মবিরতি ও আন্দোলন চালিয়ে যাব। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলমানও থাকবে।

সোমবার থেকে তিনদিনের সাধারণ ছুটি - dainik shiksha সোমবার থেকে তিনদিনের সাধারণ ছুটি এখন নাশকতা করছে সন্ত্রাসীরা, শক্ত হাতে দমন করুন - dainik shiksha এখন নাশকতা করছে সন্ত্রাসীরা, শক্ত হাতে দমন করুন পুলিশের সরাসরি গু*লি ছোড়া বন্ধের রিট খারিজ - dainik shiksha পুলিশের সরাসরি গু*লি ছোড়া বন্ধের রিট খারিজ ‘আমরা ধৈর্যের শেষসীমায় পৌঁছে গেছি’ - dainik shiksha ‘আমরা ধৈর্যের শেষসীমায় পৌঁছে গেছি’ এনায়েতপুর থানায় হামলা, ১৩ পুলিশ সদস্য নিহত - dainik shiksha এনায়েতপুর থানায় হামলা, ১৩ পুলিশ সদস্য নিহত সারাদেশে অনির্দিষ্টকালের কারফিউ - dainik shiksha সারাদেশে অনির্দিষ্টকালের কারফিউ বিভিন্ন স্থানে জঙ্গি হামলা, শিক্ষার্থীদের ঘরে ফেরার পরামর্শ - dainik shiksha বিভিন্ন স্থানে জঙ্গি হামলা, শিক্ষার্থীদের ঘরে ফেরার পরামর্শ জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে - dainik shiksha জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে অসহযোগ আন্দোলনে যা চালু-বন্ধ থাকবে, কী মানতে হবে - dainik shiksha অসহযোগ আন্দোলনে যা চালু-বন্ধ থাকবে, কী মানতে হবে সংঘাত নয় শান্তি প্রতিষ্ঠার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha সংঘাত নয় শান্তি প্রতিষ্ঠার আহ্বান শিক্ষামন্ত্রীর দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0059549808502197