এমআরএ-ইসি দ্বিপাক্ষিক চুক্তি সই - দৈনিকশিক্ষা

এমআরএ-ইসি দ্বিপাক্ষিক চুক্তি সই

দৈনিকশিক্ষা ডেস্ক |

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির (এমআরএ) ও বাংলাদেশ নির্বাচন কমিশনের (ইসি) মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। এমআরএর বাস্তবায়নাধীন মাইক্রোফিন্যান্স ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর আওতায় নির্বাচন কমিশনের সংরক্ষিত তথ্য-উপাত্ত যাচাই ও সেবা গ্রহণের লক্ষ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়।  

অথরিটির পক্ষে নির্বাহী পরিচালক মুহাম্মদ মাজেদুল হক এবং নির্বাচন কমিশনের পক্ষে পরিচাল মোহাম্মদ আজিজুল ইসলাম ও মো. আব্দুল মমিন সরকার চুক্তিতে স্বাক্ষর করেন। বুধবার এমআরএর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।


 
অনুষ্ঠানে অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান (গ্রেড-১) মো. ফসিউল্লাহ, নির্বাচন কমিশনের নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (গ্রেড-১) এ কে এম হুমায়ুন কবির উপস্থিত ছিলেন। এছাড়া অথরিটি ও নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ চুক্তির ফলে ক্ষুদ্রঋণ সেক্টরে কর্মরত সব ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠান অথরিটির মাধ্যমে সব সদস্য ও গ্রাহকের জাতীয় পরিচয়পত্রের তথ্য ও উপাত্ত যাচাই সেবা গ্রহণ করা যাবে। যার মাধ্যমে ক্ষুদ্রঋণ কার্যক্রমে স্বচ্ছতা জবাদিহিতা নিশ্চিতকরণের পাশাপাশি গ্রাহকের পরিচয়ের সঠিকতা যাচাইয়ের মাধ্যমে দ্বৈততা পরিহারে নিভূল ও সঠিক এমএফ-সিআইবি তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0036990642547607