কমেছে জবি টিএসসির খাবারের দাম - দৈনিকশিক্ষা

কমেছে জবি টিএসসির খাবারের দাম

দৈনিক শিক্ষাডটকম, জবি |


জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) টিএসসির খাবারের মূল্য পুনর্নির্ধারণ করে মূল্যতালিকা প্রকাশ করা হয়েছে। এতে খাবারের দাম কমেছে উল্লেখযোগ্য হারে। (৪ সেপ্টেম্বর) বুধবার বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ব্যাবসায়ীদের সঙ্গে আলোচনার মাধ্যমে এ মূল্য নির্ধারণ করেছে বলে জানায় টিএসসি সংস্কার প্রতিনিধিরা।

মূল্যতালিকায় দেখা যায়, রং চায়ের মূল্য আগের থেকে ২ টাকা কমিয়ে ৬ টাকা, দুধ চা ২ টাকা কমিয়ে ৮ টাকা, কেক আগের দামের থেকে ৫ টাকা কমিয়ে ১০ টাকা, রুটি ৫ টাকা কমিয়ে ১০ টাকা করা হয়েছে। এ ছড়া কলা দাম নির্ধারণ করা হয়েছে ১০ টাকা, বাটার বান ২০ টাকা, সিঙ্গাড়া ৫ টাকা, পাকোড়া ৫ টাকা, সমুচা ১০ টাকা, ভেজিটেবল রোল ১০ টাকা, চিকেন রোল ৫ টাকা কমিয়ে ২৫ টাকা, ডিম চপ ১০ টাকা, স্যান্ডুইচ ৫ টাকা কমিয়ে ৩০ টাকা ও ডিম জালির আগের দাম থেকে ৫ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

এ ছাড়া সকালের নাশতার আইটেমের মূলয তালিকায়ও এসেছে পরিবর্তন। প্রতিটি পরোটার দাম নির্ধারণ করা হয়েছে ৬ টাকা, ডাল অথবা ভাজি ১০ টাকা, ডিম ভাজি ২০ টাকা ও ডিম খিচুড়ি ৩০ টাকা করা হয়েছে।

দুপুরের খাবারের দাম নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ভাত, মাছ ও ডাল ৫০ টাকা, ভাত, মুরগি ও ডাল ৫০ টাকা, ভাত, ভর্তাও ডাল ২০ টাকা, ভাত, ডিম ও ডাল ৩০ টাকা এবং ভাত, গিলা-কলিজা ও ডাল ৪০ টাকা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও শিক্ষার্থীদের টিএসসি সংস্কার কমিটির সদস্য সোহাগ হোসেন বলেন, ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ মূল্যতালিকা নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীদের খাবারের মান বাড়ানো ও দাম সহনীয় পর্যায়ে রাখতে আমরা কাজ করে যাচ্ছি। এ মূল্যতালিকার সঙ্গে ব্যাবসায়ীরা একমত হয়েছেন এবং আমাদের কথা দিয়েছেন তারা খাবারের মান ঠিক রেখে এই নির্ধারিত মূল্যে খাবার বিক্রি করবেন।

ফল পরিবর্তনের আশ্বাসে আর্থিক প্রতারণা, সতর্ক করলো কারিগরি বোর্ড - dainik shiksha ফল পরিবর্তনের আশ্বাসে আর্থিক প্রতারণা, সতর্ক করলো কারিগরি বোর্ড সচিবদের একগুচ্ছ নির্দেশনা প্রধান উপদেষ্টার - dainik shiksha সচিবদের একগুচ্ছ নির্দেশনা প্রধান উপদেষ্টার অধ্যাপক পদকে তৃতীয় গ্রেডে উন্নীত করার দাবি মর্যাদা রক্ষা কমিটির - dainik shiksha অধ্যাপক পদকে তৃতীয় গ্রেডে উন্নীত করার দাবি মর্যাদা রক্ষা কমিটির নবীন সরকারি কর্মকর্তাদের সৎ থাকার আহ্বান জানালেন শিক্ষা উপদেষ্টা - dainik shiksha নবীন সরকারি কর্মকর্তাদের সৎ থাকার আহ্বান জানালেন শিক্ষা উপদেষ্টা প্রাথমিকে স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালুর দাবি - dainik shiksha প্রাথমিকে স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালুর দাবি জ্যেষ্ঠ শিক্ষকরা পাচ্ছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দায়িত্ব - dainik shiksha জ্যেষ্ঠ শিক্ষকরা পাচ্ছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দায়িত্ব সংযুক্ত ইবতেদায়ি শিক্ষকদের কপাল খুলছে - dainik shiksha সংযুক্ত ইবতেদায়ি শিক্ষকদের কপাল খুলছে মধ্যরাতে ববি-বিএম কলেজ শিক্ষার্থীদের সংঘ*র্ষ, আহত ২৫ - dainik shiksha মধ্যরাতে ববি-বিএম কলেজ শিক্ষার্থীদের সংঘ*র্ষ, আহত ২৫ এইচএসসি ফল তৈরি: পরীক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য চেয়েছে বোর্ড - dainik shiksha এইচএসসি ফল তৈরি: পরীক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য চেয়েছে বোর্ড শিক্ষকদের পদত্যাগে বাধ্য ও হেনস্তা নয়: শিক্ষা উপদেষ্টা - dainik shiksha শিক্ষকদের পদত্যাগে বাধ্য ও হেনস্তা নয়: শিক্ষা উপদেষ্টা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0062189102172852