কর্মকর্তাদের প্যারিসে ‘আনন্দ সফর’ বাতিল করলেন ক্রীড়া উপদেষ্টা - দৈনিকশিক্ষা

কর্মকর্তাদের প্যারিসে ‘আনন্দ সফর’ বাতিল করলেন ক্রীড়া উপদেষ্টা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

বাংলাদেশের ক্রীড়া ফেডারেশনগুলোতে গত ১৫ বছর অনিয়ম-দুর্নীতির মহোৎসব চলেছে। বিদেশি টুর্নামেন্টে অংশ নিতে খেলোয়াড়ের চেয়ে কর্মকর্তারাই সপরিবারে গেছেন আনন্দ ভ্রমণে। এর সর্বশেষ সংযোজন ছিল প্যারিসে অনুষ্ঠিতব্য প্যারা অলিম্পিকে দুই ক্রীড়াবিদের সঙ্গে ১৩ জনের বিশাল লটবহর। তবে বিষয়টি নজরে আসতেই পুরনো জিও বাতিল করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

শুক্রবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টার ব্যক্তিগত প্রেস সেক্রেটারি মাহফুজ আলমের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘২৮ আগস্ট প্যারিসে শুরু হতে যাওয়া প্যারা অলিম্পিক গেমসে দল পাঠাচ্ছে বাংলাদেশ। দলের সঙ্গে বহর সংশ্লিষ্ট বিভিন্ন মাধ্যমে প্রচারিত অভিযোগ আমলে নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। গত ১৮ জুলাইয়ের জিও বাতিল করে ১৩ জনের স্থলে সাতজনের জিও মঞ্জুর করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।’

নতুন জিও অনুযায়ী, প্যারা অলিম্পিক গেমসে যাবেন এনপিসির ভারপ্রাপ্ত সভাপতি ডা. শেখ আব্দুস সালাম, ফখরুদ্দিন হায়দার, মনিরুল ইসলাম, মোহাম্মদ আসিফ সোবহান, নিশীথ দাস, ঝুমা আক্তার এবং আল আমিন হোসেন।

এই সাতজনের মধ্যে ঝুমা আক্তার এবং আল আমিন হোসেন হলেন ক্রীড়াবিদ। দুজনেই খেলবেন আর্চারি ইভেন্টে। কোচ হিসেবে যাচ্ছেন নিশীথ দাস ও চিকিৎসক মনিরুল ইসলাম। বাকি তিনজন কর্মকর্তা।

শুক্রবার সন্ধ্যায় এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ক্রীড়া উপদেষ্টা। সেখানে তিনি লিখেছেন, অপ্রয়োজনীয় বিদেশ সফরের সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।

বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৪৫ লাখ - dainik shiksha বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৪৫ লাখ স্কুল-কলেজ ভবন নির্মাণে ৫ শতাংশ কমিশন নিতেন দীপু মনির ভাই টিপু - dainik shiksha স্কুল-কলেজ ভবন নির্মাণে ৫ শতাংশ কমিশন নিতেন দীপু মনির ভাই টিপু বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সহায়তা পাঠাবেন যেভাবে - dainik shiksha বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সহায়তা পাঠাবেন যেভাবে ঢাবি অধিভুক্ত ও উপাদানকল্প কলেজে ভর্তির টাকা জমা দেয়ার সময় বৃদ্ধি - dainik shiksha ঢাবি অধিভুক্ত ও উপাদানকল্প কলেজে ভর্তির টাকা জমা দেয়ার সময় বৃদ্ধি নতুন শিক্ষাক্রম সংস্কার নয়, বাতিল চাই - dainik shiksha নতুন শিক্ষাক্রম সংস্কার নয়, বাতিল চাই দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0036299228668213