কলেজে ভর্তির সুযোগ পাচ্ছেন কোটার শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

কলেজে ভর্তির সুযোগ পাচ্ছেন কোটার শিক্ষার্থীরা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ম্যানুয়াল পদ্ধতিতে কলেজে ভর্তির সুযোগ পাচ্ছেন বিভিন্ন কোটাধারী শিক্ষার্থীরা। এ দফায় আবেদন করা বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থী, সাংস্কৃতিক-ক্রীড়া, প্রবাসী কোটা ও পাঠ বিরতি শিক্ষার্থীরা উপযুক্ত প্রমাণ থাকা সাপেক্ষে সুযোগ পাবেন। সংশ্লিষ্ট কলেজগুলোকে দশ কর্মদিবসের মধ্যে তাদের ভর্তি কার্যক্রম শেষ করার নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। 

মঙ্গলবার (৩০ জুলাই) এক চিঠির মাধ্যমে এ তথ্য জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। 

আবেদন করা শিক্ষার্থীদের মধ্যে যাদের উপযুক্ত প্রমাণ নেই তাদের তালিকা করে ৪ আগস্টের মধ্যে বোর্ডের চাওয়া প্রমাণপত্রসহ সাক্ষাৎকারের জন্য আসতে বলা হয়েছে।  

এ ছাড়াও বোর্ড জানিয়েছে, ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থী, সাংস্কৃতিক-ক্রীড়া, প্রবাসী কোটা ও পাঠ বিরতি আবেদনের প্রেক্ষিতে শিক্ষার্থীদের তালিকা অনুযায়ী ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কলেজগুলোকে অনুরোধ করা হলো। এ চিঠি ইস্যুর তারিখ থেকে দশ কর্মদিবসের মধ্যে শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজে প্রয়োজনীয় কাগজপত্রসহ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কোটায় আবেদন করা শিক্ষার্থীদের তালিকাও প্রকাশ করেছে।

বিলুপ্ত হচ্ছে এনটিআরসিএ, নতুন আইনের খসড়া দেখুন - dainik shiksha বিলুপ্ত হচ্ছে এনটিআরসিএ, নতুন আইনের খসড়া দেখুন থানায় হামলা: দুই দিনের রিমান্ডে ১২ শিক্ষার্থী - dainik shiksha থানায় হামলা: দুই দিনের রিমান্ডে ১২ শিক্ষার্থী জাতীয় শোক দিবসে ভিডিয়োচিত্র তৈরি প্রতিযোগিতা - dainik shiksha জাতীয় শোক দিবসে ভিডিয়োচিত্র তৈরি প্রতিযোগিতা কোটা আন্দোলনে সহিংসতা: ১৪ বিশ্ববিদ্যালয়ের ক্ষতি প্রায় ৩২ কোটি টাকা - dainik shiksha কোটা আন্দোলনে সহিংসতা: ১৪ বিশ্ববিদ্যালয়ের ক্ষতি প্রায় ৩২ কোটি টাকা কোটা আন্দোলনে সংঘর্ষে নিহতদের স্মরণে দেশব্যাপী শোক আজ - dainik shiksha কোটা আন্দোলনে সংঘর্ষে নিহতদের স্মরণে দেশব্যাপী শোক আজ ফের বেসরকারি শিক্ষকদের বেতন ইএফটিতে দেয়ার উদ্যোগ - dainik shiksha ফের বেসরকারি শিক্ষকদের বেতন ইএফটিতে দেয়ার উদ্যোগ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0057191848754883