কাশ্মীরের ডাল লেকে নৌকায় আ*গু*ন, ৩ বাংলাদেশি পর্যটকের মৃ*ত্যু - দৈনিকশিক্ষা

কাশ্মীরের ডাল লেকে নৌকায় আ*গু*ন, ৩ বাংলাদেশি পর্যটকের মৃ*ত্যু

দৈনিকশিক্ষা ডেস্ক |

জম্মু-কাশ্মীরের ডাল লেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে বেশ কয়েকটি হাউসবোট। এতে তিন বাংলাদেশি পর্যটকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

উৎসবের মৌসুম চলছে। শীতও কড়া নাড়ছে দোরগোড়ায়। দেশি-বিদেশি পর্যটকরা ভিড় জমাচ্ছেন ভূস্বর্গখ্যাত জম্মু-কাশ্মীরে। আর এর মধ্যেই ঘটলো ভয়ংকর দুর্ঘটনা। 

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন মতে, শনিবার (১১ নভেম্বর) সকালে শ্রীনগরের ডাল লেকে একটি হাউসবোটে আগুন লাগে। এরপর তা দ্রুতই অন্য হাউসবোটে ছড়িয়ে পড়ে। এতে পুড়ে ছাই হয়ে গেছে বেশ কয়েকটি হাউসবোট।

পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের পর পুড়ে যাওয়া হাউসবোটগুলো থেকে কয়েকটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে তিন বাংলাদেশি পর্যটকও রয়েছেন। তারা সাফিনা নামে একটি হাউসবোটে অবস্থান করছিলেন। অগ্নিকাণ্ডে সেটাও পুড়ে গেছে।

তবে ওই তিন বাংলাদেশির বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি। 

পুলিশ আরো জানায়, সকালে ডাল লেকের ৯ নম্বর ঘাটে একটি হাউসবোটে আগুন লাগে। তারপর অন্যান্য হাউসবোটেও দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। অগ্নিকাণ্ডের পর পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে পাঁচটি হাউসবোট পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া বেশ কয়েকয়টি হাউসবোট ক্ষতিগ্রস্ত হয়েছে।
 
আগুন লাগার কারণ এখনও জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ। তবে এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। এর আগে চলতি বছরের জুলাই মাসে ডাল লেকেই হাউসবোটে আগুন লাগার ঘটনা ঘটেছিল।  

বরাবরই পর্যটকদের অন্যতম প্রিয় গন্তব্য কাশ্মীরের ডাল লেক। কাশ্মীর ভ্রমণকালে বহু পর্যটকই এই ডাল লেকের হাউসবোটে অবস্থান করেন। হাউসবোটে আগুন লাগার ঘটনায় তাই পর্যটকদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে।
 
কয়েক দিন আগেই কাশ্মীরে চলতি মৌসুমে প্রথম তুষারপাত হয়েছে। আর তা দেখেই খুশির হাওয়া বয়ে যায় পর্যটকমহলে। সেই খুশির মধ্যেই ভূস্বর্গে একের পর এক আতংক ছড়াচ্ছে।
 
স্থানীয় সংবাদমাধ্যমের মতে, এর আগে গত শুক্রবার (১০ নভেম্বর) সন্ধ্যায় শ্রীনগরের হামামা এলাকায় একটি তিনতলা বাড়িতে আগুন লাগে। যদিও ওই ঘটনায় কেউ হতাহত হয়নি। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032200813293457